করোনা জয় করে পুনরায় রাজশাহীতে করোনা মোকাবিলায় মাঠে বাদশা

নিজস্ব প্রতিবেদক: সবে করোনা জয় করে ফিরেছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তারপরেও চাঁপাইনবাবগঞ্জের লাগোয়া জেলা হিসেবে রাজশাহীতে করোনা পরিস্থিতির অবনতির আশঙ্কা নিয়ে তা মোকাবিলায় পুনরায় মাঠে নেমেছেন তিনি।
গেলো মাসে দুই ডোজ টিকা নেয়ার পর করোনা সংক্রমণ শনাক্ত হয় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির এই সাধারণ সম্পাদকের শরীরে। ১৫ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যবস্থাপনায় বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় নেয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসায় করোনার সংক্রমণমুক্ত হয়ে এ মাসের শুরুতে রাজশাহী ফেরেন তিনি।
চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতির অবনতি শুরু হলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চাপ বাড়তে শুরু করে। এ অবস্থায় ২২ মে ফজলে হোসেন বাদশা সভাপতি হিসেবে রামেক হাসপাতালের ব্যবস্থাপনা পরিষদের বৈঠকে যোগ দেন। সেখানে করোনা চিকিৎসার পরিসর বাড়ানোর বিষয়ে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।
গতকাল মঙ্গলবার (২৫ মে) তিনি জেলা প্রশাসক আবদুল জলিলের সঙ্গে দেখা করে রাজশাহীর করোনা পরিস্থিতির খোঁজ-খবর নেন।
এ সময় বাদশা তাকে জানান, প্রথম দফার মতোই এবারও জনপ্রতিনিধি ও প্রশাসনের সঙ্গে জনগণের যোগাযোগ তৈরির মাধ্যমে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। এর আগে তিনি বিভাগীয় কমিশনারের সঙ্গে করোনাচিকিৎসার পরিসর বাড়ানোর ব্যাপারে রামেক হাসপাতালের ব্যবস্থাপনা পরিষদের সিদ্ধান্তগুলো নিয়ে কথা বলেন।
জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক শেষে ফজলে হোসেন বাদশা বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, রাজশাহীতে করোনার সার্বিক বিষয় নিয়ে আলোচনা হলো। আমাদের এখন মূল চেষ্টা হচ্ছে সদর হাসপাতাল চালু করা। আগামী শুক্রবার এ ব্যাপারে বিভাগীয় কমিটির একটি সভা হবে। তারপরই সব সিদ্ধান্ত হবে। আমরা রামেক হাসপাতাল থেকে দুটি ওয়ার্ড সদর হাসপাতালে নিতে চাই। তাহলে রামেক হাসপাতালে কোভিডের চিকিৎসার জন্য জায়গা পাওয়া যাবে।
তিনি জানান, রামেক হাসপাতালে আরও এক হাজার শয্যা বৃদ্ধির পরিকল্পনা নেয়া হয়েছে। এ জন্য একটি ভবন তৈরি করা প্রয়োজন। সেই ভবনের জন্য স্বাস্থ্য অধিদপ্তর প্রস্তাবনা চেয়েছে। রাজশাহী থেকে প্রস্তাবনা পাঠানোও হয়েছে। শুক্রবারের সভার পর তিনি ঢাকায় গিয়ে এ বিষয়ে কাজ করবেন।
প্রসঙ্গত, গেলো বছর করোনার প্রথম ঢেউয়ের সময় রাজশাহীতে এই সংসদ সদস্য সংক্রমণ মোকাবিলায় ভূমিকা রাখার ক্ষেত্রে সামনে থেকে নেতৃত্ব দেন। সভাপতি হিসেবে হাসপাতালের চিকিৎসাব্যবস্থা নিয়ে কাজ করেছেন। সচেতনতা তৈরির জন্য তিনি রাস্তায় রাস্তায় মানুষের মধ্যে মাস্কও বিতরণ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.