করোনায় ২ ও উপসর্গে  মৃত্যু ১ , স্বাস্থ্য পরিচালক আরএমওসহ নতুন আক্রান্ত ১১৪জন

খুলনা ব্যুরো: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল শুক্রবার (২৬ জুন)  খুলনায় দু’জনের মৃত্যু হয়েছে।  উপসর্গে  মারা গেছেন আরো একজন। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডা: মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
শেখ সোহরাব হোসেন (৬০) নামের এক করোনা রোগীর মৃত্যু হয় তার বাসায়। নগরীর জাহিদুর রহমান সড়কের সফেদা তলায় তার বাসভবন। করোনায় আক্রান্ত হয়ে সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।  গতকাল শুক্রবার বেলা পৌনে ১১টার দিকে তার মৃত্যু হয়।
পারিবারিক সূত্র জানায়, করোনা আক্রান্ত হওয়ার পর সোহরাব হোসেনকে করোনা ডেডিকেটেড হাসপাতালে ২৪ জুন ভর্তি করা হয়। সেখানে বেশ কয়েকজন রোগী ওইদিন মারা যায়। পরদিন ২৫ জুন তাকে সেখান থেকে নিজ বাসায় নিয়ে যায় তার পরিবারের সদস্যরা।
পরে সরকারি বিধি নিষেধ মেনেই লাশ তার গ্রামের বাড়ি সাতক্ষীরা জেলার আশাশুনির দরগাহপুরে নিয়ে দাফন করা হয়। তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছেন।
মানিকগঞ্জের শিবালয় উপজেলার আরিচা এলাকায় সোহবাব চাকরি করতেন। সেখান তার করোনার উপসর্গ ধরা পরে। পরে তাকে খুলনায় এনে পরীক্ষা করা হলে ২৩ জুন করোনা পজেটিভ ধরা পরে।
এছাড়া গতকাল শুক্রবার দুপুর এটা ৫০ মিনিটের দিকে করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অন্ত:সত্ত্বা এক নারীর মৃত্যু হয়েছে। তার নাম রুমিচা(৩২) এবং তিনি বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার বাসিন্দা। বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা ২৫ মিনিটে তাকে করোনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায়  তার মৃত্যু হয়।
অপরদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে  সন্ধ্যায় করোনার উপসর্গ নিয়ে সুধীর মালামার(৭০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি পিরোজপুর জেলার ইন্দুরকানী থানার পারেরহাট এলাকার বাসিন্দা। দু’দিন ধরে তিনি জ¦র ও শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন। গতকাল শুক্রবার (২৬ জুন)  বেলা আড়াইটার দিকে তিনি খুমেক হাসপাতালের করোনা সন্দেহ ওয়ার্ডে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মৃত্যুবরণ করেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে।
অপরদিকে, গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গতকাল শুক্রবার ২৮০টি নমুনা পরীক্ষা করে ১১৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে রয়েছেন খুলনার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: রাশেদা সুলতানা, পরিচালক (স্বাস্থ্য) দপ্তরের সহকারী প্রধান (এমআইএস) মো: জোবায়ের হোসেন এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আরএমও ডা: মিজানুর রহমানসহ অনেকেই।
গতকাল খুলনায় যে ২৮০টি নমুনা পরীক্ষা করা হয় তার মধ্যে খুলনার নমুনা ছিল ২৬৮টি। সর্বমোট পজেটিভ হওয়া ১১৪জনের মধ্যে খুলনার ১০৯জন, বাগেরহাটের একজন, নড়াইলের দু’জন, পিরোজপুরের একজন এবং বরিশালের একজন রয়েছেন। খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.