করোনায় বিপর্যস্ত জনজীবনে নতুন আতঙ্ক হয়ে দেখা দিয়েছে ডেঙ্গু : সাবেক মেয়র মনি


খুলনা ব্যুরো: খুলনা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর বিএনপির সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি বলেছেন, করোনা ভাইরাস মহামারীতে বিপর্যস্ত জনজীবনে নতুন আতঙ্ক হয়ে দেখা দিয়েছে ডেঙ্গু। এডিস মশাবাহিত এই ভাইরাস জ্বরে আক্রান্তের সংখ্যা কয়েকদিন ধরেই বাড়ছে।
করোনার পাশাপাশি হাসপাতাল এবং ডাক্তারদের দুশ্চিন্তার কারন হয়ে দেখা দিয়েছে। বর্ষায় বৃষ্টি ও এডিশ মশার প্রজনন বৃদ্ধি পাওয়ার কারনে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। জুলাই মাসে খুলনার মানুষ করোনার ভয়াবহ রূপ দেখেছে। হাসপাতাল গুলোতে যেমন ছিল রোগীর চাপ, তেমনি চিকিৎসাসেবা দিতে গিয়ে চিকিৎসকদের হিমশিম খেতে হয়েছে। করোনার মাঝে নতুন করে ডেঙ্গু হানা দেয়ায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।
আজ মঙ্গলবার (০৩ আগস্ট) দুপুরে নগরীর ২৯নং ওয়ার্ডের টিবি ক্রস রোডের লকডাউনে ক্ষুধার্ত সোয়া ৩শ’ মানুষের মাঝে মহানগর বিএনপির পক্ষ থেকে রান্না খাবার বিতরণকালে তিনি এ কথা বলেন।
সাবেক মেয়র মনি আরো বলেন, ডেঙ্গু সংক্রমণ মশার মাধ্যমে ছড়ায়। ডেঙ্গু আক্রান্ত ব্যক্তির শরীরে মশা কামড় দিয়ে অন্য ব্যক্তিকে কামড়ালে ডেঙ্গু ছড়ায়। এ জন্য সকলকে সচেতন হতে হবে। মশার লার্ভা ধ্বংস করতে হবে। জমে থাকা বৃষ্টির পানি, বাসা বাড়ির ছাদে ফুলের টবে, বিভিন্ন স্থানে ডাবের খোলা, প্লাস্টিক, ফ্রিজের নিচে জমে থাকা পানি ও মাটির পাত্রে জমে থাকা পানি এবং বাড়ির আঙিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।
নগরীতে মশার উপদ্রব বেড়েছে উল্লেখ করে সাবেক এই মেয়র বলেন, সন্ধ্যার পর এমনকি দিনের বেলায়ও মশার কামড়ে অতিষ্ঠ হয়ে উঠছে নগরবাসী। তবে মশা নিধনে খুলনা সিটি করপোরেশনের কার্যক্রম নগরবাসিকে হতাশ করেছে।
তিনি অনতিবিলম্বে ক্রাশ প্রোগ্রামের আওতায় ওয়ার্ডে ওয়ার্ডে মশক নিধন অভিযান জোরদার করার আহবান জানান। খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন বিএনপি নেতা জাফরুল্লাহ খান সাচ্চু, শাহ জালাল বাবলু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, আরিফুজ্জামান অপু, আশরাফুল আলম নান্নু, মেহেদী হাসান দিপু, মহিবুজ্জামান কচি, হাসানুর রশিদ মিরাজ, মিজানুর রহমান মিলটন, বদরুল আনাম, মেজবাহ উদ্দীন মিজু, খান শহিদুল ইসলাম, একেএম মাহবুব আলম, মো. আলী মিঠু, জামাল মোড়ল, ফিরোজ আহমেদ, এবাদুল ইসলাম, সেলিম বড়মিয়া, সাজ্জাদ হোসেন জিতু, কামরুল বিশ্বাস, কবির বিশ্বাস, মাসুদ রুমী, মোস্তাহিদুল হক দিহান, আলমগীর হোসেন, তুহিন ইসলাম প্রমূখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.