করোনায় নতুন মৃত্যু ৩৭, মৃতের সংখ্যা ২২৭৫, নতুন আক্রান্ত ২৯৪৯, মোট আক্রান্ত ১৭৮৪৪৩

ফাইল ছবি

বিটিসি নিউজ ডেস্ক: বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও মারা গেছেন ৩৭ জন। এ নিয়ে মোট মারা গেছেন ২ হাজার ২৭৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৪৯ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭৮ হাজার ৪৪৩ জন।

আজ শুক্রবার (১০ জুলাই) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান ডা. নাসিমা।

এদিকে আজ শুক্রবার (১০ জুলাই) বাংলাদেশ সময় সকাল পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে বিশ্বের ২ লক্ষ ২২ হাজার ৮২৫ জন মানুষ। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ১ কোটি ২৩ লক্ষ ৭৮ হাজার ৮৫৪ জনে দাঁড়িয়েছে। প্রাণ গেছে আরও ৫ হাজার ৪০৪ জনের। এ নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৫ লক্ষ ৫৬ হাজার ৬০১ জনে ঠেকেছে।

প্রসঙ্গত, গত বছরের ১৭ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.