করোনায় আক্রান্ত সাংবাদিক মেহেদী হাসান শ্যামলের আশু রোগ মুক্তি কামনা করেছেন বিভিন্ন মহল 

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে সুস্থ ধারার সাংবাদিকতা তথা সাংবাদিক নির্যাতনের প্রতিবাদী ঢাল হিসেবে পরিচিত অতি চেনা মুখটি আজ করোনায় আক্রান্ত। পেশাগত দায়িত্বপালনকালে করোনায় আক্রান্ত ব্যাক্তিটি আর কেউ নন সাংবাদিক সমাজের উজ্জ্বল নক্ষত্র বর্তমান মোহনা টিভির ব্যুরো প্রধান ও রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের (আরটিজেএ) সাধারণ সম্পাদক মেহেদী হাসান শ্যামল।

তিনার আশু রোগমুক্তি কামনা করেছেন রাজশাহী বিভাগের বিভিন্ন সাংবাদিক ইউনিয়ন, সরকারি দপ্তর, স্বেচ্ছাসেবী সংগঠন ও রাজনৈতিক অংঙ্গন।

গতকাল সোমবার (১৫ জুন) ২০২০ ইং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) ল্যাবে নমুনা টেস্টে সাংবাদিক মেহেদী হাসানের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। কিছুদিন আগেও রাজশাহীতে প্রথম করোনায় আক্রান্ত হন এসএ টিভির ক্যামেরা পারসন আবু সাঈদ। এ পর্যন্ত করোনার মাঝে নিজেদের পেশাগত দায়ীত্ব পালন কালে রাজশাহীতে দুই’জন গণমাধ্যম কর্মী করোনায় আক্রান্ত হলেন।

এ ব্যাপারে সাংবাদিক মেহেদী হাসানের সাথে আজ মঙ্গলবার (১৬ জুন) সন্ধায় মুঠোফোনে কথা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গত দুই’দিন তিনার জ্বর ছিল তারপর সুস্থ হয়ে যান। পরবর্তীতে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন।

পরীক্ষায় তিনার করোনা পজিটিভ এসেছে। তবে শারীরিক ও মানসিকভাবে তিনি সম্পুর্ণভাবে সুস্থ রয়েছেন। বর্তমানে তিনি রাজশাহী মহানগরীর বিনোদপুর এলাকায় তাঁর ভাড়া বাসায় আইসোলেশনে রয়েছেন। অপরদিকে তিনি পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে মেশার কারণে তাদেরও নমুনা পরীক্ষা করা হবে।

এ বিষয়ে রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান ও বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের মহাসচিব শাহাদাৎ হোসেন মুন্না পৃথক বিবৃতিতে বলেন, মহামারী করোনার প্রাদুর্ভাবের মাঝে নিজের পেশাগত দায়িত্বপালনকালে মেহেদী হাসান শ্যামল করোনায় আক্রান্ত হয়েছেন।

ইতিপূর্বেও বাংলাদেশের বিভিন্ন স্থানে গণমাধ্যম কর্মীরা করোনায় আক্রান্ত হয়েছে, অনেকে মৃত্যুবরণও করেছেন।

দেশের এই ক্রান্তিলগ্নে গণমাধ্যম কর্মীরা ঝুঁকিপূর্ণ পরিবেশে সাহসীকতার সহিত তাদের উপরে অর্পিত দায়িত্বভার যথাযথভাবে পালন করে আসছেন। আমরা যেসকল গণমাধ্যম কর্মী ইতোমধ্যেই আক্রান্ত হয়েছেন তাদের রোগমুক্তি কামনার পাশাপাশি যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.