করোনার ভীতি! নাকি দায়িত্বে অবহেলা?, অনুপস্থিত চিকিৎসক, বঞ্চিত রোগীরা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে অনুপস্থিত মা ও শিশু স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসার ডা. সাদিয়া আফরীন।

কি কারণে তিনি অনুপস্থিত, তার কোনো সদুত্তর দিতে পারেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে অনেকেই ধারণা করছেন, করোনা ভাইরাস ভীতির কারণে তিনি নিয়মিত অফিস করছেন না। যদিও করোনা ভাইরাসের বিস্তার রোধে দেশের স্বাস্থ্য সংশ্লিষ্ট সকলের ছুটি এরই মধ্যে বাতিল করা হয়েছে।

জানা গেছে, ডা. সাদিয়া আফরীন গত ৯ মার্চ শেষ অফিস করেছেন। এরপর ওই দিন থেকে তার কোনো খোঁজখবর নেই বলে জানিয়েছেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাদিকুল ইসলাম।

তিনি বলেন, ডা. সাদিয়া গত ৯ মার্চ অফিস করেছেন। এরপর থেকে এখন পর্যন্ত (১০ এপ্রিল) তিনি অফিসে আসেননি। আমাদের কোনো কিছু জানাননিও।

তাছাড়া তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে ছুটি নিয়েছেন কিনা, সে বিষয়েও আমাদের কোনো অবহিত করা হয়নি। ‘তার সঙ্গে যোগাযোগ করা হয়েছে’ কিনা এর জবাবে ডা. সাদিকুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, প্রথম এক-দুই দিন না আসায় এরপর থেকে অফিস থেকে ডা. সাদিয়াকে প্রতিদিনই ফোন দেয়া হয়েছে, কিন্তু আজ পর্যন্ত তিনি ফোন রিসিভ করেননি।

ডা. সাদিকুল ইসলাম আরো জানান, ডা. সাদিয়ার অনুপস্থিতির কারণে উপজেলার ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রগুলোর কার্যক্রম চরম ব্যাঘাত ঘটছে। বিঘ্নিত হচ্ছে স্বাস্থ্য সেবা। এদিকে একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, গত ২ এপ্রিল জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবদুস সালাম নাচোল উপজেলার কসবা ইউনিয়নে পরিদর্শনে এলে সে সময় উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের পক্ষ থেকে তাকে বিষয়টি অবহিত করা হয়।

এ বিষয়ে আজ শুক্রবার (১০ এপ্রিল) ডা. সাদিয়া আফরীনের কাছে জানার জন্য তার মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি। আরও জানা গেছে, ডা. সাদিয়া আফরিন কারোর ফোনই রিসিভ করছেন না। উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা নিজেও তাকে ফোন দিলে ডা. সাদিয়া তার ফোন রিসিভ করেননি।

এ ব্যাপারে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবদুস সালামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ডা. সাদিয়া আফরীন তার কাছ থেকে কোনো ছুটি নেননি। তার অফিসে না আসার বিষয়টি গত ২ এপ্রিল তিনি অবহিত হয়েছেন বলে এ প্রতিবেদককে জানিয়েছেন। এছাড়া দীর্ঘদিন অফিসে অনুপস্থিত থাকায় ডা. সাদিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছেন তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.