করোনার প্রাদুর্ভাবে বগুড়ায় এতিম শিশুদের মাঝে সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটির খাদ্য সামগ্রী বিতরণ

বিশেষ  প্রতিনিধি: মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সৃষ্ট প্রতিকূল পরিস্থিতি মোকবেলায় এবং পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আন্তজার্তিক মানবাধিকার সংস্থা সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি এবং এনজিও’র উদ্যোগে বগুড়ায় গতকাল মঙ্গলবার থেকে পর্যায়ক্রমে ২য় ধাপে শতাধিক এতিম শিশু এবং কর্মহীন মানুষের পাশে সপ্তাহব্যাপী খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

সংস্থাটির বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক সুজিত কুমার তালুকদারের ব্যবস্থাপনায় প্রথমে শহরের তিনমাথা হরিগাড়ি এলাকায় বাইতুন নাজাত দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় এতিম শিশু এবং মাদ্রাসার শিক্ষকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সেই সময় সংস্থার জেলা শাখার সভাপতি বিশিষ্ট সমাজসেবক পরিমল প্রসাদ রাজ এবং সেই সাথে সংস্থার উদ্যোগে এতিমখানায় দেশের এই ক্রান্তিকালে দেশ ও দশের মঙ্গল কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। পরবর্তীতে মাহে রমজানে কর্মহীন রোজাদারদের মাঝে শহরে ঘুরে ঘুরে খাদ্যসামগ্রী বিতরণ করেন সংস্থার জেলা শাখার নেতৃবৃন্দরা।

এতিম ও অসহায় মানুষের মাঝে উক্ত খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, সংস্থার জেলা শাখার সহ-সভাপতি  সাজেদুর রহমান শিপলু, যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সঞ্জু রায়, দপ্তর সম্পাদক ডেন্টিস্ট মোশারফ হোসেন, কোষাধ্যক্ষ শেখর রায়, কার্যনির্বাহী সদস্য ফিরোজ আহম্মেদ সুমন, রাজিব আহম্মেদ, সুদেব দাস, সাগর ইসলাম, সাংবাদিক সাখাওয়াত হোসেন জনি এবং যুব সংগঠক সজল শেখ। খাদ্যসামগ্রীস্বরুপ সংস্থার পক্ষ থেকে প্রতিজনকে প্রদান করা হয়েছে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, তেল, ২ কেজি আলু, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ কেজি পেঁয়াজ, সেমাই, দুধসহ অন্যান্য খাদ্যসামগ্রী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রার্দুভাব দেখার সাথে সাথেই সারাদেশের ন্যয় বগুড়াতেও সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি ও এনজিও’র নেতৃবৃন্দরা মাঠ পর্যায়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.