করোনার টিকা লুকিয়ে রেখেছেন ট্রাম্প : জরিপ

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস বা কোভিড-১৯ মহামারিতে এ পর্যন্ত বিশ্বজুড়ে প্রায় ৩০ লক্ষ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছে ২ লক্ষ। ২ লক্ষের মধ্যে প্রায় ২৫ শতাংশ যুক্তরাষ্ট্রে। কিন্তু সেই যুক্তরাষ্ট্রেই নাকি করোনার টিকা রয়েছে! আর বর্তমান ট্রাম্প প্রশাসন তা লুকিয়ে রেখেছে!

সম্প্রতি যুক্তরাষ্ট্রে ডেমোক্রেসি ফান্ড, ইউসিএলএ ন্যাশনস্কেপ প্রজেক্ট এবং ইউএসএ টুডে যৌথভাবে একটি জরিপ পরিচালনা করেছে। সেই জরিপে এমন তথ্য উঠে এসেছে।

জরিপে বলা হয়েছ, করোনা নিয়ে মার্কিন জনগণ কী ভাবছে তা তুলে আনতেই এই জরিপ চালানা হয়েছিল। জরিপে দেখা যায়, একতৃতীয়াংশ মার্কিনী মনে করেন করোনাভাইরাসে চিকিৎসায় আমেরিকার হাতে টিকা আছে। তবে সেই টিকাটি ট্রাম্প প্রশাসন লুকিয়ে রেখেছে।

জরিপটি পরিচালিত হয়েছে গত ২ থেকে ৮ এপ্রিল। এতে দেখা যাচ্ছে, ট্রাম্প প্রশাসন মৃত্যুর যে হিসাব দিচ্ছে তাতে বিশ্বাস করেন না অংশগ্রহণকারীদের ৫০ শতাংশ।

আর জন হপকিনসন ইউনিভার্সিটির দেয়া হিসাব অনুযায়ী গতকাল শনিবার (২৫ এপ্রিল) পর্যন্ত আমেরিকায় করোনায় মৃত্যু হয়েছে ৫৩ হাজার ৭০০ মানুষের এবং আক্রান্ত হয়েছেন ৯ লক্ষ ৩৮ হাজার মানুষ। (সূত্র: স্পুটনিকনিউজ ডটকম)#

Comments are closed, but trackbacks and pingbacks are open.