কমলা হ্যারিসের স্বামীর ঠোঁটে বাইডেনপত্নীর চুমু

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী তথা আমেরিকার ফার্স্ট লেডি চুমু খেলেন দেশটির ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের স্বামীর ঠোঁটে! মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে এই ঘটনার দৃশ্যছড়িয়ে পড়েছে। এই নিয়ে একপ্রকার রীতিমতো হইচই চলছে।
প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার ক্যাপিটল হিলে জোপত্নী জিল বাইডেনের সঙ্গে দেখা হয় আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের স্বামী ডগলাস এমহফের। ভাষণ শুরুর আগেই পরস্পরের সঙ্গে সৌজন্য বার্তা করেন তারা।
ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, একে অপরকে প্রথমে আলিঙ্গন করেন। তারপরই ঠোঁটে ঠেকে যায় পরস্পরের ঠোঁট। পাশ্চাত্য সংস্কৃতিতে চুম্বন দিয়ে সৌজন্য দেখানো পুরনো রীতি। কিন্তু সাধারণত কোনও নারী ও পুরুষের সাক্ষাতের ক্ষেত্রে হাতে কিংবা গালে চুমু খাওয়া হয়। তবে এক্ষেত্রে জিল একেবারে ডগলাসের ঠোঁটেই চুমু খেলেন। আর তা নিয়েই শোলগোল নেটদুনিয়ায়।
এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশ্ন তুলেছেন। কেউ বলেছেন, কমলা হ্যারিসের স্বামীকে কেন ঠোঁটেই চুমু খেলেন জিল বাইডেন? কেউ কেউ আবার বলছেন, জো বাইডেনের স্ত্রীর থেকে এমনটা প্রত্যাশিত ছিল না। অনেকে আবার আরও একবার এগিয়ে বলছেন, অতিমারী থেকে সুরক্ষিত থাকতে এখনও প্রায় সকলেই মাস্ক পরছেন। তাহলে তারা কেন পরেননি?
গতকাল মঙ্গলবার দ্বিতীয়বার স্টেট অফ দ্য ইউনিয়নের ভাষণ দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। যেখানে তিনি রাজনৈতিকভাবে বিভক্ত মার্কিন কংগ্রেসকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। ভাষণে নিজের প্রশাসনের নানা সাফল্যের কথা তুলে ধরেন তিনি।
অর্থনীতি থেকে শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানের প্রসঙ্গ উঠে আসে তার ভাষণে। তার এই ভাষণকে ২০২৪-এর প্রেসিডেন্ট নির্বাচনে তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বিতার রূপরেখা হিসেবে দেখা হচ্ছে। (সূত্র: এনডিটিভি)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.