কমপ্লিট শাটডাউনে খুলনার শিববাড়িতে কোটাবিরোধীদের অবরোধ 

খুলনা ব্যুরো: চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’ ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’ ‘কোটা না মেধা, মেধা মেধা’ সহ বিভিন্ন শ্লোগানে খুলনার রাজপথ প্রকম্পিত করে তুলেছে শিক্ষার্থীরা। কোটা সংস্কারের এক দফা দাবি ও আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে কমপ্লিট শাটডাউনের অংশ হিসেবে  খুলনার শিববাড়ি মোড়ে অবরোধ করেছে বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল থেকে শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। অবরোধের কারণে শিববাড়ি মোড়ে খুলনা-যশোর মহাসড়ক, শিববাড়ি থেকে সোনাডাঙ্গা, ময়লাপোতা, রূপসা সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।
এদিকে কমপ্লিট শাটডাউনে খুলনায় নিরাপত্তা নিশ্চিত করতে  সাজোয়া যান নিয়ে মাঠে রয়েছে পুলিশ। মোতায়েন করা হয়েছে বিজিবি।
আন্দোনকারী শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের যোক্তিক দাবিতে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে আসছি। অথচ দেশের বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালানো হয়েছে। হত্যা করা হয়েছে আন্দোলরত শিক্ষার্থীদের। এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এছাড়া হামলায় আমাদের অনেক ভাই ও বোনেরা আহত হয়েছেন৷ তাদের রক্ত ঝড়েছে। এ ঘটনায় বিচারের দাবি জানাই।
শিক্ষার্থীরা আরও বলেন, আমরা চাকরিতে সব কোটা বৈষম্যের অবসান চাই। কোটা বৈষম্যের অবসান হবে হলে আমরা রাজপথ ছাড়ব। এদেশের ছাত্র সমাজের কোন আন্দোলনে নেমে ফিরে যাওয়ার নজির নেই, এবারও আমরা খালি হাতে ফিরে যাব না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দাবি আদায় হওয়া মাত্রই আমরা ঘরে ফিরে যাব।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.