কবে হচ্ছে ট্রাম্প-হ্যারিস বিতর্ক?

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বিতর্ক অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত হয়েছে। আগামী ১০ সেপ্টেম্বর এই বিতর্ক অনুষ্ঠিত হবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সিএনএন।
বৃহস্পতিবার (৮ আগস্ট) ট্রাম্প এই বিতর্কের বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেন। এবিসি নিউজ বিতর্কটি পরিচালনা করবে বলে জানা গেছে।
এবিসি নেটওয়ার্কের একটি সূত্র জানায়, প্রেসিডেন্ট প্রার্থীদের বিতর্ক অনুষ্ঠানকে কেন্দ্র করে ভাইস প্রেসিডেন্ট হ্যারিস ও সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প বিতর্কে বসতে রাজি হয়েছেন।
ফ্লোরিডায় এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, ভাইস প্রেসিডেন্টের সঙ্গে আসন্ন বিতর্ককে ঘিরে তিনি উৎফুল্ল। সিএনএন বলছে, তারা দুজনই এবিসি, ফক্স নিউজ ও এনবিসিতে বিতর্কের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন।
ট্রাম্প বলেন, আমি মনে করি ডিবেট গুরুত্বপূর্ণ। ফক্স নিউজে আমরা ৪ সেপ্টেম্বর বিতর্কে বসতে রাজি হয়েছি। এনবিসির সঙ্গে ১০ সেপ্টেম্বর এবং এবিসি নিউজে ২৫ সেপ্টেম্বর বিতর্ক অনুষ্ঠিত হবে।
সিএনএন বলছে ট্রাম্প বিতর্কের তারিখ ভুল বলেছে। পরবর্তীতে ট্রাম্পের একজন সিনিয়র উপদেষ্টা এবং এবিসি নিউজের একটি সূত্র জানিয়েছে, ৪ সেপ্টেম্বর ফক্স নিউজে, ১০ সেপ্টেম্বর এবিসি নিউজে এবং ২৫ সেপ্টেম্বর এনবিসিতে ডিবেট অনুষ্ঠিত হবে।
ট্রাম্প আরও বলেন, প্রতিপক্ষকে বিতর্কের নিয়ম মেনে চলতে হবে। তারা মানবে কিনা আমি জানি না, হ্যারিস এখনো বিতর্কের বিষয় গণমাধ্যমকে নিশ্চিত করেননি। তিনি প্রার্থী হওয়ার উপযুক্ত নন, তাই তিনি মিডিয়ায় কোনো সদুত্তর দিতে পারেননি। আমি বিতর্কের বসতে আগ্রহী কারণ আমরা আত্মবিশ্বাসী।
এদিকে, বৃহস্পতিবার হ্যারিস সাংবাদিকদের ট্রাম্পের সঙ্গে বিতর্কে বসার বিষয়টি নিশ্চিত করেন। হ্যারিস বিতর্কে বসতে আগ্রহী উল্লেখ করে বলেন, আমি উৎফুল্ল কারণ ট্রাম্প বিতর্কে বসতে রাজি হয়েছেন। আমি চাই তিনি যেন শেষ মুহূর্তে পিছিয়ে না যান।
এবিসি নিউজের বিতর্কটি মূলত সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প এবং বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বাইডেন প্রেসিডেন্ট হওয়ার লড়াই থেকে নিজেকে গুটিয়ে নেওয়ায় হ্যারিসের সঙ্গে বিতর্ক অনুষ্ঠান ধার্য হয়েছে।
তবে ট্রাম্প এখানে শর্ত জুড়ে দিয়েছেন, তিনি হ্যারিসের সঙ্গে বিতর্ক করবেন না যদি হ্যারিস ৪ সেপ্টেম্বর ফক্স নিউজে বিতর্কে বসতে রাজি না হন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.