কথা রাখলেন ইউপি চেয়ারম্যান, সপ্তাহের মধ্যে সড়ক নির্মাণ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে গ্রামীণ সড়ক বিহীন চরম দুর্ভোগের স্বীকারকৃত এলাকাবাসীদের যাতায়াতের জন্য সড়ক নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে গত এক সপ্তাহের মধ্যে গ্রামীণ কাঁচা সড়ক নির্মাণ করলেন ইউপি চেয়ারম্যান।
তিনি উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়ন পরিষদের টানা তৃতীয়বারের মত সফল ও বর্তমান চেয়ারম্যান অধ্যাপক মো. বেলায়েত হোসেন।
গতকাল সোমবার (১৬ মে) দুপুরে একই উপজেলার চর আমান উল্যাহ গ্রামের বহুমুখী আশ্রয় কেন্দ্র সংলগ্ন এই সড়কের কাজ সম্পন্ন হয়। গত (১০ মে) মঙ্গলবার গ্রামবাসীকে সড়কটি নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি।
স্থানিয়রা জানান, এখানকার পার্শ্ববর্তী সড়ক থাকলেও যাতায়াত ব্যবস্থা সুবিধার জন্য দীর্ঘদিন আগ থেকেই জমির আইল দিয়ে চলাচল করতে হতো আমাদের। এই নতুন রাস্তাটি নির্মাণ করায় এই গ্রামের বিভিন্ন পেশাজীবী সহ স্কুল-কলেজ, মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরাও যাতায়াত করতে অনেক সুবিধা হবে। এই বর্ষার পূর্বেই গ্রামবাসীর চরম দুর্ভোগের স্বীকার হওয়ার কথা ভেবে সড়ক নির্মাণ করায় এই মহতি উদ্যোগ দেখে খুবই প্রশংসা করেছে অনেকে।
তারা আন্তরিকতা নিয়ে আরো বলেন, আমাদের আশা পূরণ হয়েছে ঠিকে কিন্তু এই কাঁচা রাস্তার মাথায় পানি নিষ্কাশনের বড় খাল থাকায় আমাদের রিক্সা, অটোরিক্সা, বাইসাইকেল, মোটরসাইকেল, কৃষিযন্ত্রপাতি সহ বিভিন্ন জিনিস খালের বিপরীত পাশে রাখতে হয়। এতে চুরি হওয়ার সম্ভাবনা সহ ও বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয় প্রতিনিয়ত। তাই আমাদের সকলের জোর দাবী সড়কের মাথায় একটি কার্লভাট নির্মাণ করা। তাহলে সকল পেশাজীবী সহ স্কুল-কলেজ, মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরাও যাতায়াত করতে অনেক অনেক সুবিধা হবে।
এছাড়াও সড়ক নির্মাণের শুরু থেকে শেষ পর্যন্ত সার্বক্ষণিক মনিটরিং করেন অত্র ইউনিয়ন ০৭নং ওয়ার্ডের বর্তমান মেম্বার মো. কামাল উদ্দিন।
চর আমান উল্যাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. বেলায়েত হোসেন জানান, এ গ্রামের স্থানিয়দের যাতায়াতের জন্য বর্ষার সহ বিভিন্ন দিক বিবেচনা করে গত এক সপ্তাহের মধ্যে সড়কের নিচে প্রস্থ ১০ ফিট, উপরে ৮ ফিট এবং দৈর্ঘ্য প্রায় ১ হাজার ২০০ ফিট রাস্তা নির্মাণ করা হয়েছে। এবং তাদের যে আরেকটি দাবী রয়েছে কার্লভাট নির্মাণ। সেটিও পরবর্তীতে ব্যবস্থা করার আশ্বস্ত করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.