কথায় কথায় মামলা: উজিরপুরে মামলাবাজ হুমায়ুনের তান্ডবে দিশেহারা অর্ধশতাধিক পরিবার

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে মামলাবাজ হুমায়ুনের তান্ডবে দিশেহারা অর্ধশতাধিক পরিবার। উপজেলার শিকারপুর ইউনিয়নের জয়শ্রী গ্রামের মৃত আনছার উদ্দিন সরদারের ছেলে হুমায়ুন কবির সরদার ভূল ব্যাখ্যা দিয়ে একের পর এক মামলা দিয়ে অর্ধশতাধিক পরিবারকে হয়রানী করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এমনকি তার মামলার হাত থেকে রেহাই পায়নি নিজের দায়েরকৃত মামলার স্বাক্ষী। মিথ্যা অপপ্রচারের মামলার ঘানী কাঁদে নিয়ে স্বাক্ষীর বাবাকে হাজতবাস করতে হচ্ছে।
ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায় হুমায়ুন কবির সরদার ইতিপূর্বে তার একই বাড়ীর লোকজনের বিরুদ্ধে জমিজমা বিরোধের জের ধরে ডজন খানেক মামলা দায়ের করেন। এর মধ্যে একটি মামলায় স্বাক্ষীর অজান্তে একই গ্রামের ফারুক মোল্লার ছেলে মাসুদ মোল্লা (২২) কে স্বাক্ষী করেছে।
হঠাৎ ২০ ডিসেম্বর সন্ধ্যায় জয়শ্রী সাজু পাম্পের সামনে মোল্লা হোটেলের মালিক ফারুক মোল্লার ছেলে মাসুদকে পরের দিন বরিশাল আদালতে স্বাক্ষ্য দেওয়ার জন্য প্রস্তাব করতে গেলে সে চমকে যায়। তখন সে জানায় আমার এ বিষয়ে কিছু জানা নেই, ব্যবসা রেখে স্বাক্ষ্য দিতে বরিশালের যেতে পারবো না বলে সাফ জানিয়ে দেয়ায় পরবর্তীতে ১ হাজার টাকা ঘুষ দেওয়ার কথা বলে হুমায়ুন।
এরপরেও কর্নপাত না করলে মাসুদ ও তার বাবাকে বিভিন্ন ভয়ভীতি ও মামলা দিয়ে জেলে ঢুকাবে বলে হুমকি দেয়। এরই ধারাবাহিকতায় ৩০ ডিসেম্বর উজিরপুর মডেল থানায় হুমায়ুন সরদার বাদী হয়ে বাবা ফারুক মোল্লা ও ছেলে মাসুদ মোল্লার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং- ১৭/২৯৬।
ওই মামলায় গত বুধবার বাবা ও ছেলে আদালতে জামিন চাইলে ছেলেকে আদালত জামিন মঞ্জুর করেন কিন্তু বাবাকে জেল হাজতে প্রেরণ করেন।
এ ব্যাপারে মাসুদ মোল্লা বিটিসি নিউজকে জানান, কবে কোথায় মামলা হয়েছে তা আমার জানা নেই। ২০ ডিসেম্বর ওই মামলাবাজ হুমায়ুন আমাকে ১ হাজার টাকা দিয়ে স্বাক্ষ্য দেওয়ার জন্য বরিশাল আদালতে যেতে বলে তখন আমি অস্বীকৃতি জানালে স্ব-পরিবারকে বিভিন্ন ভয়ভীতি ও মামলায় জড়ানোর হুমকি দেয়। এরপর ক্ষিপ্ত হয়ে মামলাবাজ হুমায়ুন সরদার নিজের মাথায় নিজেই আঘাত করে নাটক সাজিয়ে হাসপাতালে ভর্তি হয়ে আমাকে ও আমার বাবার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে।
এমনকি ওই মিথ্যা মামলায় আমার অসহায় বাবাকে হাজতবাস করতে হচ্ছে। স্থানীয় একাধিক ব্যক্তি জানান কথায় কথায় হুমায়ুন মামলা দিয়ে অর্ধশতাধিক পরিবারকে সর্বশান্ত করেছে। তার হাত থেকে রেহাই পায়নি নারী শিশুসহ বৃদ্ধজন। মামলাবাজ হুমায়ুনের বিরুদ্ধে ফুসে উঠেছে এলাকাবাসী।
অভিযুক্ত হুমায়ুন সরদার বিষয়টি এড়িয়ে যান। ওই মামলাবাজ হুমায়ুনকে দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ভুক্তভোগী পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.