কঠোর লকডাউনেও নবীগঞ্জে বসেছে পশুর হাট

নবীগঞ্জ প্রতিনিধি: মহামারি করোনার কবল থেকে দেশবাসীকে রক্ষা করতে সরকার কঠোর লকডাউন ঘোষণা করেছে। গত দুদিন ধরে সেনাবাহিনী, পুলিশ প্রশাসন, বিজিবির সহযোগিতায় উপজেলা প্রশাসন উপজেলাব্যাপী লকডাউনের আইন অমান্যকারীদের বিরুদ্ধে অর্থদন্ড দেওয়া হচ্ছে। সকল প্রকার সভা-সমাবেশ, দোকানপাট খোলা নিষিদ্ধ করেছে সরকার।
এমন পরিস্থিতিতে আজ শনিবার (০৩ জুলাই) নবীগঞ্জ উপজেলার জনতার বাজারে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে বসানো হয়েছে বিশাল পশুর হাট। এতে মাস্কবিহীন বিপুল মানুষের ভিড় লক্ষ করা গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলার দিনারপুর জনতার বাজার পশুর হাট অজ্ঞাত কারনে ইজারা না দিয়ে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে চলছে পশুর হাট।
দেশে মহামারি করোনার পরিস্থিতি ভয়াবহ ধারণ করায় সরকার গত ১ জুলাই থেকে সারা দেশে ৭ দিনের জন্য লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে। লকডাউন বাস্তবায়নে প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি সদস্যরাও মাঠে নামেন। গত দুদিন ধরে নবীগঞ্জ সদরসহ উপজেলার বিভিন্ন হাট বাজারে লকডাউনের বিধি অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। হোটেলগুলোতে বসে খাবার গ্রহণ না করার জন্য নির্দেশনা রয়েছে।
মাস্কবিহীন ঢাকা-সিলেট মহাসড়কের নিকটে এমন পশুর হাট বসানোর ফলে করোনা সংক্রমণ বৃদ্ধির মারাত্মক ঝুঁকি রয়েছে বলে অভিমত ব্যক্ত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সামাদ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন বিটিসি নিউজকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে বাজার পরিচালনার জন্য বলা হয়েছে। কি কারণে তা মানা হচ্ছে না খতিয়ে দেখবেন বলে তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.