কচুয়ায় অনুমোদন ছাড়া চেম্বার নিয়ে চিকিৎসা ব্যবসা করতে গিয়ে ধরা, এক বছর কারাদন্ড

বাগেরহাটপ্রতিনিধি: বাগেরহাটের কচুয়া উপজেলায় অনুমোদন ছাড়া চেম্বার নিয়ে চিকিৎসা ব্যবসা করতে গিয়ে ধরা পড়ার একদিনের ব্যবধানে মোড়েলগঞ্জে অন্য চেম্বারে একই ব্যবসা করতে গিয়ে আবার ধরা পড়েছে।
এবার তাকে ভ্রাম্যমান আদালতে বিচার করে এক বছরের কারাদন্ড দিয়েছে। আর চাঞ্চল্যকর এ ঘটনাটি বুধবার রাত ৯টায় মোড়েলগঞ্জ উপজেলার সোলমবাড়ীয়া বাসষ্ট্যান্ডে।
ভ্রাম্যমান আদালতের বিচারক মোড়েলগঞ্জ উপজেলার সহকারি কমিশনার ভুমি মোঃ আলী হাসান বৃহস্পতিবার বলেন, বাগেরহাট জেলা শহরের হরিনখানা এলাকার বাসিন্দা এএম মনির দেশী-বিদেশী একাধিক ডিগ্রীধারী মেডিসিন,চক্ষু,নাক ও কান গলা বিশেষজ্ঞ সাইনবোর্ড লাগিয়ে উপজেলার সোলমবাড়ীয়া বাসষ্ট্যান্ড এলাকায় চেম্বার দিয়ে সপ্তাহে একদিন চিকিৎসা প্রদান করেন।
বিষয়টি গোপনে জানতে পেরে রাত ৯টার দিকে ওই চেম্বারে ভ্রাম্যমান আদালত বসিয়ে অভিযোগের সত্যতা পেয়ে এবং দোষ স্বীকার করায় প্রতারক চিকিৎসা ব্যবসায়ী এমএম মনির কে এক বছরের কারাদন্ড প্রদান করা হয়।
প্রসঙ্গতঃ এর আগেরদিন বাগেরহাটের কচুয়া উপজেলা সদরের জিরো পয়েন্ট এলাকার চেম্বারে জেলা কালেক্টরেটের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট রোহান সরকার অভিযান চালিয়ে এমএম মনির কে হাতে-নাতে আটক করে। সে ডাক্তারি চেম্বার পরিচালনা ও সাইনবোর্ডে লেখা ডিগ্রী এবং বিশেষজ্ঞতার কোন বৈধতা দেখাতে পারে নাই। তাকে প্রথমে দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। পরে এ ব্যবসা আর করবে না বলে জেলা প্রশাসনের অনুরোধ করে এক লাখ টাকা নগদ জরিমানা পরিশোধ করে মুচলেকায় মুক্তি পায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.