কক্সবাজারে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে র‍্যাবের সঙ্গে মাদক কারবারিদের ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। কক্সবাজারের হলিডে মোড় থেকে পশ্চিমে ডায়াবেটিস পয়েন্টসংলগ্ন ঝাউবন এলাকায় এই গুলিবিনিময়ের ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার ভোররাতে সংঘটিত এই গুলিবিনিময়ের ঘটনায় নিহত একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম মো. মাসুম, পিতা আনু প্রধান। ঠিকানা পশ্চিম বাহারছড়া, কক্সবাজার। নিহত অপরজনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

নবগঠিত র‍্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন ১৫ এর ক্রাইম প্রিভেনশন স্পেশাল কম্পানি কমান্ডার ও কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান বিটিসি নিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি চার-পাঁচজন অস্ত্রধারী মাদক পাচারকারী বিপুল পরিমাণ মাদক নিয়ে সমুদ্রের দিক থেকে এসে ওই এলাকা অতিক্রম করবে। এমন সংবাদের ভিত্তিতে আমরা ডায়াবেটিস পয়েন্ট এর সামনে একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করি। কিছুক্ষণ পর ওই স্থান দিয়ে চার-পাঁচ ব্যক্তি বস্তা ও ব্যাগভর্তি মালামাল নিয়ে ওই স্থান অতিক্রম করতে চাইলে র‍্যাব সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এ সময় তারা অতর্কিতে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে দুজন গুরুতর আহত হয়। আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

র‍্যাব ১৫ এর উপ-অধিনায়ক মেজর রবিউল ইসলাম বিটিসি নিউজকে জানান, নিহতদের বয়স ৩০ থেকে ৩৫ এর মধ্যে। আমরা ঘটনাস্থল থেকে একটি ব্যাগে থাকা ১০ হাজার পিস ইয়াবা, একটি দোনালা বন্দুক, দুটি তাজা কার্তুজ ও একটি গুলির খোসা পেয়েছি। এ ছাড়াও গুলিবিনিময়ের সময় আরো দুই থেকে তিনজন পালিয়ে যেতে সক্ষম হয়। তাদের কাছে আরো মাদক ও অস্ত্র থাকতে পারে বলে আমরা ধারণা করছি। আমরা ঘটনাস্থল তল্লাশি ও পলাতকদের ধরতে অভিযান অব্যাহত রেখেছি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.