কক্সবাজারে গাঁজাসহ ০১ মাদক কারবারি গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃংখলা পরিস্থিতিকে সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত ভাবে সফলতার সহিত জঙ্গী, সস্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, পর্নোগ্রাফি, প্রতারক চক্র, হ্যাকার, ছিনতাইকারী, কালোবাজারী, আন্তঃ জেলা চোর চক্র, অস্ত্রধারী অপরাধী’সহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এর’ই ধারাবাহিকতায় র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, একজন মাদক ব্যবসায়ী কক্সবাজার জেলার সদর থানাধীন পশ্চিমপাড়া বাহারছড়া উচ্চা বিদ্যালয় সংলগ্ন জনৈক নুরুল ইসলাম এর চায়ের দোকানের সামনে পাকা রাস্তার উপর মাদকদ্রব্য গাঁজা বিক্রি বা অন্যত্র পাচারের উদ্দেশ্যে অবস্থান করছে মর্মে তথ্য পাওয়া যায়।
উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল শুক্রবার (১৭ জুন, ২০২২ ইং) তারিখ দুপুর আনুমানিক ২-টা ৩০ ঘটিকায় উক্ত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতিতে একজন ব্যক্তি পালানোর চেষ্টা করলে তাকে মাদকদ্রব্য’সহ গ্রেফতার করতে সক্ষম হন।
গ্রেফতারকৃত আসামীর নাম- নূর আহম্মেদ (২৮), পিতা- মৃত গিয়াস উদ্দিন, মাতা- পাখি বেগম, সাং- কুতুবদিয়া পাড়া ০১-নং ওর্য়াড, ভেড়ন পাড়া, কক্সবাজার পৌরসভা, থানা ও জেলা- কক্সবাজার।
পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আসামীর দেহ তল্লাশী করে সাথে থাকা পলিথিন ব্যাগ হতে সর্বমোট- ৯৫০ (নয়শত পঞ্চাশ) গ্রাম গাঁজা উদ্ধারমূলে জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জব্দকৃত গাঁজা সে বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে তার হেফাজতে রেখে অন্যত্র বিক্রয়ের উদ্দেশ্যে ঘটনাস্থলে অবস্থান করছিল মর্মে উপস্থিত সাক্ষীদ্বয়ের সম্মুখে জবানবন্দি প্রদান করে।
এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে দেশের প্রচলিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মামলা পরবর্তী সময়ে আসামীকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.