ককপিটে হানা দিলেন ক্ষুব্ধ যাত্রী, অতঃপর…

বিটিসি আন্তর্জাতিক ডেস্কআমাদের দেশে ক্ষুব্ধ যাত্রীদের বাস ভাঙচুরের খবর প্রায়ই শোনা যায়। কিন্তু বিমানের ককপিটে ঢুকে ভাঙচুরের খবর খুব বেশি শোনা যায় না। তবে ককপিটে ঢুকে ভাঙচুর চালিয়ে শিরোনামে এসেছেন এক যাত্রী।
সংবাদ সংস্থা রয়টার্স বুধবারগতকাল বুধবার (১২ জানুয়ারি) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।
ওই প্রতিবেদনে বলা হয়েছে, হান্ডুরাস থেকে যুক্তরাষ্ট্রের মিয়ামিগামী আমেরিকান এয়ারলাইন্সের একটি বিমান উড্ডয়নের আগ মুহূর্তে এক ক্ষুব্ধ যাত্রী বিমানের ককপিটে ঢুকে ভাঙচুর চালায়।
আমেরিকান এয়ারলাইনস এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, বিমানের কর্মীরা ওই যাত্রীকে আটকে রাখে। পরে তাকে স্থানীয় কর্তৃপক্ষ গ্রেফতার করে। এই ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানা গেছে।
মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ওই যাত্রী ককপিটে ঢুকে বিমানের ফ্লাইট কন্ট্রোলে হামলা চালায়। শুধু তাই নয়, তিনি ককপিটের একটি খোলা জানালা দিয়ে লাফ দেওয়াও চেষ্টা করেন। তবে সে সময় পাইলট তাকে আটকে রাখে বলে এবিসির প্রতিবেদনে বলা হয়েছে।
আমেরিকান এয়ারলাইন্স বিবৃতিতে আরও জানিয়েছে, এমন কঠিন পরিস্থিতি মোকাবেলায় পেশাদারিত্ব দেখানোর জন্য আমরা আমাদের কর্মীদের ধন্যবাদ জানাই।
ক্ষতিগ্রস্ত বিমানটিতে ১২১ জন যাত্রী ও ছয়জন কর্মী ছিলেন। হন্ডুরাসের সান পেদ্রো সুলায় রেমন ভিলেদা মোরালেস আন্তর্জাতিক বিমানবন্দরে এই ভাঙচুরের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত বিমানের বদলে আরেকটি বিমান ওই বিমানবন্দরের উদ্দেশে যাত্রা শুরু করেছে বলে আমেরিকান এয়ারলাইন্স জানিয়েছে। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.