ওয়েস্ট ইন্ডিজের কাছে লজ্জার হার ইংল্যান্ডের

বিটিসি স্পোর্টস ডেস্ক: পরাজয়টা বলতে গেলে নির্ধারিতই ছিল। যেভাবে ব্যাটিং বিপর্যয় ঘটেছিল ইংল্যান্ডের, তাতে দেখার ছিল তারা কত ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজের কাছে পরাজিত হয়। জয়ের জন্য মাত্র ২৮ রানের লক্ষ্য পাওয়ার পর কোনো উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক ক্যারিবীয়রা। ১০ উইকেটের লজ্জার হার নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।
তৃতীয় তথা সিরিজ নির্ধারক টেস্টের তৃতীয় দিন শেষ বিকেলেই দেখা গিয়েছিল ৮ উইকেটে ইংলিশদের সংগ্রহ ১০৩ রান। লিড ছিল মাত্র ১০ রানের। বাকি ২ উইকেট নিয়ে চতুর্থদিন খেলতে নেমে ১২০ রানে অলআউট হয়ে যায় জো রুট অ্যান্ড কোং। ফলে ওয়েস্ট ইন্ডিজের সামনে মাত্র ২৭ রানের লিড দাঁড়ায় তাদের।
ইংলিশদের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৩১ রান করেছিলেন ওপেনার অ্যালেক্স লিস। ২২ রান করে জনি বেয়ারস্টো। ১৯ রান করেন ক্রিস ওকস। বাকিরা দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেনি। বল হাতে ক্যারিবীয়দের হয়ে কাইল মায়ার্স নেন ৫ উইকেট। কেমার রোচ নেন ২টি, ১টি করে উইকেট নেন জাইডেন সিলস এবং অ্যালজারি জোসেপ।
২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার এবং অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ২০ রানে এবং অন্য ওপেনার জন ক্যাম্পবেল অপরাজিত থাকেন ৬ রানে।
প্রথম ইনিংসে জাইডেন সেলস ৩ উইকেট নিয়েছিলেন। কেমার রোচ, কাইল মায়ার্স, আলজারি জোসেফ ২টি করে উইকেট নিয়েছিলেন। জার্মেইন ব্ল্যাকউড নিয়েছিলেন ১ উইকেট।
সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড: ২০৪/১০ এবং ১২০/১০, ওয়েস্ট ইন্ডিজ: ২৯৭/১০ এবং ২৮/০।
ফল:
ওয়েস্ট ইন্ডিজ: ১০ উইকেটে জয়ী। ম্যাচ সেরা জসুয়া ডা সিলভা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.