ওয়াগন লাইনচ্যুত, সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ, প্রচণ্ড গরমে কয়েক হাজার যাত্রীর সীমাহীন দুর্ভোগে

বিশেষ প্রতিনিধি: পূর্বাঞ্চলীয় জোনের সিলেট-আখাউড়া রেল সেকশনে একটি তেলবাহী ট্রেনের ওয়াগন লাইনচ্যুত হয়ে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
আজ মঙ্গলবার (১২ জুলাই) ২০২২ ইং সকাল সাড়ে ১০ ঘটিকার দিকে ব্রাহ্মণবাড়ীয়া জেলার বিজয়নগর উপজেলার হরষপুর ও মুকুন্দপুর রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী স্থানে এই দুর্ঘটনা ঘটে।
বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলীয় জোনের চিপ ইঞ্জিনিয়ার আবু জাফর মিয়া এই রিপোর্ট লেখার সময় বিকাল ৫ টায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজকে জানান, আমাদের লোকজন উদ্ধার তৎপরতা এবং লাইন মেরামত করতে ঘটনাস্থলে রয়েছে।
রেলওয়ে সুত্র জানায়, আখাউড়া থেকে ছেড়ে আসা ৯৫১ নম্বর তেলবাহী ট্রেন সকাল আনুমানিক সাড়ে ১০টায় বিজয় নগরের মুকুন্দপুর ও হরষপুর রেলওয়ে স্টেশনের মাঝামাঝি পৌঁছে একটি বগি লাইনচ্যুত হয়। বিকল্প লাইন না থাকায় ঘটনার পর থেকে সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। পরে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করলেও বিকাল সোয়া ৪টায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি।
ট্রেন চলাচল বন্ধ থাকায় ঢাকা থেকে ছেড়ে আসা জয়ন্তিকা এক্সপ্রেস এবং চট্টগ্রাম থেকে ছেড়ে আসা পাহাড়িকা আন্তনগর ট্রেনসহ বেশ কয়েকটি ট্রেন আখাউড়াসহ বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে। প্রচণ্ড গরমে এসব ট্রেনের কয়েক হাজার যাত্রী সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.