ওমানকে হারিয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্রথম দুই ম্যাচ জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ বা মূল পর্বে আগেই এক পা দিয়ে রেখেছিল স্কটল্যান্ড। এবার তৃতীয় ম্যাচে ওমানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই মূল পর্বে পৌঁছে গেলো স্কটিশরা। যেখানে তারা গ্রুপ ‘বি’ তে খেলবে।
গতকাল বৃহস্পতিবার (২১ অক্টোবর) ওমানের আল-আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হয় স্কটল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া এই ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ওমান।
কিন্তু স্কটিশ বোলারদের তোপের মুখে পড়ে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১২২ রান সংগ্রহ করতে সক্ষম হয় স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেছেন আকিব ইলিয়াস। এছাড়া অধিনায়ক জীশান মাকসুদ ৩৪ ও মোহাম্মদ নাদিম ২৫ রান করেন। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।
স্কটল্যান্ডের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেছেন জোশ ডেভি। এছাড়া সাফিয়ান শরীফ ও মাইকেল লিস্ক ২টি করে এবং মার্ক ওয়াট একটি উইকেট নেন।
জবাবে ১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭ ওভারেই মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্কাটিশরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন অধিনায়ক কাইল কোয়েটজার। এছাড়া রিচি বেরিংটন ৩১, ম্যাথিউ ক্রস ২৬ ও জর্জ মুন্সি করেন ২০ রান। ম্যাচ সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন জোশ ডেভি।
সুপার টুয়েলভে স্কটল্যান্ডের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও প্রথম রাউন্ডের গ্রুপ ‘এ’ রানার্সআপ দল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.