ওবায়দুল কাদেরকে ‘বীর ৭১’ স্বর্ণ পদকে ভূষিত করলেন কাদের মির্জা

নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল কাদেরকে “বীর ৭‌১” সম্মাননা প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার (৫ মে) দুপুর ১২টার দিকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ওবায়দুল কাদেরের হাতে ‘বীর ৭১’ সম্মাননা হিসেবে স্বর্ণপদক ক্রেস্ট তুলে দেন তার ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। এর আগে নিজ বাড়ির দরজায় পুলিশের গার্ড অব অনার শেষে বাবা-মায়ের কবর জিয়ারত করেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও অন্যান্যরা।
সেতুমন্ত্রীর ভাগনে ফখরুল ইসলাম রাহাত জানান, বিকেল ৩টার দিকে কাদের মির্জার প্রতিপক্ষ কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে উপজেলা ডাক বাংলোয় ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় করার কথা রয়েছে সেতুমন্ত্রীর।
এ বিষয়ে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদান রাখায় কোম্পানীগঞ্জের মুজিব বাহিনীর প্রধান ওবায়দুল কাদের সাহেবকে সম্মাননা প্রদান করা হয়েছে। সম্মাননা স্মারক প্রদানের পূর্বে তিনি বাবা-মায়ের কবর জিয়ারত করেছেন। দীর্ঘদিন পর মন্ত্রী মহোদয় এলাকায় আসায় নেতাকর্মীরা সাক্ষাৎ পেয়ে উচ্ছ্বসিত।
উল্লেখ্য, ২০১৯ সালের ১৩ আগস্ট ঈদুল আজহা উদযাপনের পর দীর্ঘ প্রায় ৩৩ মাস পর নিজ নির্বচানী এলাকার কোম্পানীগঞ্জে আসেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.