এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে – মুফতী ফয়জুল করীম

খুলনা ব্যুরো: চলমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠ নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবি করে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ওলামাদের ঐক্যবদ্ধ হয়ে এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সরকার জনগণের ভোটধিকার ও নাগরিক অধিকার হত্যা করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতাপ্রেমী। তাই যেকোনোভাবে তারা ক্ষমতায় থাকার জন্য মরিয়া হয়ে উঠেছে।
আজ সোমবার (২৪ জুলাই) বিকাল ৩ টায় খুলনার খালিশপুর গোয়ালখালী সৈয়দ ফজলুল করিম রহ. ফাউন্ডেশন মিলানায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে আয়োজিত উলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মুফতি ফয়জুল করীম বলেন, দেশে একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের প্রয়োজন। দেশে এখন কোথাও কোন জবাবদিহীতা নাই, ভেঙ্গে পড়েছে চেইন অব কমান্ড। বরিশাল ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় সরকারের আমলের নির্বাচন দিয়ে সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা সম্ভব হয়নি, তিনি অবিলম্বে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ সহ (PR) পদ্ধতিতে জাতীয় সরকার গঠন করে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেয়ার আহ্বান জানান।
সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, দেশ আমাদের, নির্বাচনও আমাদের। সুতরাং আমার দেশের জনগণই সিদ্ধান্ত নেবে নির্বাচন কীভাবে হবে ? এখানে বিদেশিদের হস্তক্ষেপ কাম্য নয়। তিনি বলেন, দূর্নীতিতে দেশ ছেয়ে গেছে। কেউ কাউকে মানছেনা। বিদেশীদের কাছে যেয়ে কোন লাভ নেই। আমাদের সমস্যার সমাধান আমাদেরই করতে হবে। বিদেশীরা আজ বলছে আমাদের সেন্টমার্টিন দাও, কাল বলবে আমাদের পুরো দেশটাই দিয়ে দাও। তাই একটি শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে শান্তি ফিরিয়ে আনা সম্ভব হবে। প্রয়োজনে সব দলকে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য চাপ প্রয়োগ করতে হবে।
জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খুলনা জেলা সভাপতি মাওলানা শেখ আব্দুল্লাহ’র সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া ও মুফতি ইমরান হুসাইনের সঞ্চালনায় ওলামা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খুলনা মহানগর সভাপতি মুফতি গোলামুর রহমান, দারুল উলুম মাদ্রাসার মুহতামিম হাফেজ মুশতাক আহমেদ, খুলনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আ খ ম জাকারিয়া, মাওলানা নাসির উদ্দিন কাসেমী, খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসেন, জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, মুফতী জিহাদুল ইসলাম, মাওলানা নাজমুস সউদ, মাওলানা মেজবাহ উদ্দিন, মুফতি আমানুল্লাহ, মুফতী মাহবুবুর রহমান, মাওলানা আলী আহমদ, মুফতি জাকির হোসাইন, মুফতি আব্দুর রহিম, মুফতি আরিফ বিল্লাহ, শেখ মোঃ নাসির উদ্দিন, হাফেজ আব্দুল লতিফ, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা ইকবাল মাহমুদ, মুফতী আসাদুল্লাহ, মাওঃ আনায়ারুল আজীম, মুফতী আরীফ বিল্লাহ, মাওঃ মাহবুবুর রহমান, মুফতী আব্দুল আজিজ, মুফতী ফালাহদ্দিন, মুফতী আব্দুল জব্বার, মাওঃ: শায়খুল ইসলাম বিন হাসান, মুফতী রবিউল ইসলাম রাফে, মাওঃ হাফিজুর রহমান, হাফেজ আসাদুল্লাহ আল গালিব, শেখ হাসান ওবায়দুল করিম, আবদুল্লাহ নোমান, মোঃ শাহিন, মাহদী হাসান মুন্না প্রমূখ।
মুফতি ফয়জুল করিম রাতে নিউমার্কেট সংলগ্ন টেক্সটাইল মিল জামে মসজিদ প্রাঙ্গনে বাংলাদেশ মুজাহিদ কমিটি খুলনা জেলা শাখার উদ্যোগে ওয়াজ মাহফিল ও হালকা জিকিরে প্রধান অতিথির আলোচনা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.