এ মাসেই কেসিসি নির্বাচনে অনিয়মের তদন্ত প্রতিবেদন

খুলনা ব্যুরো: অনিয়মের কারনে স্থগিত হওয়া খুলনা সিটি কর্পোরেশনের তিনটি কেন্দ্রের বিষয়ে নির্বাচন কমিশন গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন এ মাসেই দাখিল করা হতে পারে। আগামী ২৭ মে তদন্ত প্রতিবেদন দাখিল করা হতে পারে বলে জানিয়েছেন ইসি তদন্ত কমিটির প্রধান যুগ্ম-সচিব খোন্দকার মিজানুর রহমান। তবে তদন্তের স্বার্থে আরো দুই একদিন বেশি সময় প্রয়োজন হতে পারে বলেও তিনি জানিয়েছেন।

বৃহস্পতিবার সকালে রিটার্নিং অফিসারের সভাকক্ষে শুনানি চলাকালে তিনি একথা জানান। তদন্ত কমিটির তিন সদস্য হলেন ইসির যুগ্ম-সচিব খোন্দকার মিজানুর রহমান, উপ-সচিব ফরহাদ হোসেন ও সিনিয়র সহকারী সচিব শাহ আলম। তদন্ত কমিটির প্রধান খোন্দকার মিজানুর রহমান বলেন, ‘স্থগিত হয়ে যাওয়া ওই তিন কেন্দ্রের ভোট সংশ্লিষ্ট যারা ছিল সবাইকে নিয়ে তিনদিন ধরে ম্যাজিস্ট্রেট, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষ্টদের কথা শুনেছি।

নির্বাচনের দিন ওই তিন কেন্দ্রের পুরো পরিস্থিতি বোঝার চেষ্টা করেছি। কারও মুখে আবার কারো লিখিত নিয়েছি। তিনি বলেন, আমরা প্রশ্ন করেছি, তারা উত্তর দিচ্ছে।’ ‘আমরা স্থগিত হয়ে যাওয়া কেন্দ্রগুলোর বিষয়ে যাবতীয় খোঁজ-খবর নিচ্ছি। তবে এখান থেকে আমরা কোনো সিদ্ধান্ত দেব না। যাবতীয় তথ্য সংগ্রহ শেষে আমরা তদন্ত প্রতিবেদন কমিশনে গিয়ে জমা দেব’।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, ‘তিনটি ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, দায়িত্বরত পুলিশ কর্মকর্তা, ওই ওয়ার্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্টদের সাথে কথা বলা হয়েছে। ২৪ ও ৩১নং ওয়ার্ডের তিনটি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, আগামী ৩০ মে ওই তিনটি কেন্দ্রের ভোট গ্রহণ হবে।

৩০ মে’র নির্বাচনে সংরক্ষিত দু’টি ওয়ার্ড এবং একটি সাধারণ ওয়ার্ডের সকল প্রার্থী প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পাবেন বলেও রিটার্নিং অফিসার জানিয়েছেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.