এসিডি’র উদ্যোগে ‘তরুণদের মতাদর্শিক সহিংসতা প্রতিরোধে’ যুব নির্বাচন সভা


প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহীর দূর্গাপুর উপজেলায় ‘তরুণদের মাঝে মতাদর্শিক সহিংসতা প্রতিরোধে জনসচতেনতা সৃষ্টির লক্ষ্যে যুবক-যুবতীদের সমন্বয়ে কমিটি গঠন উপলক্ষে যুব নির্বাচন সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে উন্নয়ন ও মানবাধিকার সংস্থা ‘এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র আয়োজনে এবং ‘কানাডা ফান্ড ফর লোকাল ইনিশিয়েটিভস’ এর সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

‘সোশ্যাল একশন এন্ড মোবিলাইজেশন ফর প্রিভেনশন অব র‌্যাডিকেলাইজেশন এন্ড এক্সট্রিমিজম’ প্রকল্পের আওতায় দূর্গাপুর উপজেলার মাড়িয়া ইউনিয়ন পরিষদ হলরুমে কমিটি গঠন উপলক্ষ্যে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাড়িয়া ইউনিয়নের ৭, ৮, ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মোসা. শাহানারা বেগম। এসময় এসিডির প্রকল্প কর্মকর্তা এস.এম আহসান উল্লাহ সরকারসহ ওই এলাকার প্রায় ৩০ জন তরুণ-তরুণী অংশগ্রহণ করেন। সভায় তরুণদের উন্নয়নের মাধ্যমে সমাজে শান্তি ও সহনশীলতা প্রতিষ্ঠার লক্ষ্যে যুবক-যুবতীদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়।

এসময় বক্তারা হিংসা ও উগ্রবাদ রোধে যুবকদের অংশগ্রহণ বৃদ্ধি বিষয়ে আলোচন করেন। শান্তি ও বৈচিত্রের প্রতি সহনশীলতা এবং শ্রদ্ধার পরিবেশ তৈরীর প্রতি যুবকদের আগ্রহী হতে আহ্বান জানানো হয়। এছাড়া বক্তারা বলেন- দেশ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গি, বাল্যবিবাহসহ বিভিন্ন ধরনের অপকর্ম দূর করতে তুরুণ ও যুবসমাজের ভূমিকা অনন্য। তাই আমাদের সকলকে সামাজিক মানুষ হিসাবে দায়িত্ব পালন করতে হবে যাতে করে সকল প্রকার অপরাধ ও অপসংস্কৃতি চর্চা রোধ করা যায়।

বার্তা প্রেরক আমজাদ হোসেন শিমুল, মিডিয়া ম্যানেজার, এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.