এল-ক্লাসিকো জিতলেই বড় বোনাস পাবে মাদ্রিদের খেলোয়াড়রা

বিটিসি স্পোর্টস ডেস্ক: ফুটবল বিশ্বের অন্যতম বড় ম্যাচের একটি হিসেবে ধরা হয় স্পেনের দুই বিখ্যাত ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার লড়াইকে, যা ফুটবল ভক্তদের কাছে এল-ক্লাসিকো নামে পরিচিত। বার্সা-রিয়াল দুই দলের খেলোয়াড়দের মধ্যেই চাওয়া থাকে এই ম্যাচে যে কোন মূল্যে জয়লাভ করা। এবার দলের খেলোয়াড়রা যাতে আরো উজ্জীবিত হয় চিরপ্রতিদ্বন্দ্বীদের হারাতে এ জন্য মৌসুমের দ্বিতীয় এল-ক্লাসিকোর আগে বার্সাকে হারাতে পারলে রিয়ালের কোচ এবং খেলোয়াড়দের জন্য অপেক্ষা করছে মোটা অঙ্কের বোনাস।
আগামীকাল সৌদি আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়াম মাঠে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল। আর সেই ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিততে পারলেই মোটা অঙ্কের বোনাস পাবেন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা। পুরো দলের জন্য মোট ৪০ লাখ ইউরো বোনাস ঘোষণা করেছেন মাদ্রিদের ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।
কার্লো আনচেলত্তির শিষ্যরা এরইমধ্যে মৌসুমের শুরুতেই তাদের চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে লা লিগায় জয় উদযাপন করেছে এবার সেই ফলাফল আবারও পুনরাবৃত্তি করানোর লক্ষ্য থাকবে এই ইতালিয়ান এই কোচের।
বর্তমান ঘরোয়া ও ইউরোপিয়ান উভয় লিগেই ফর্ম বিবেচনা করলে এই ম্যাচের জন্য মাদ্রিদকেই ফেভারিট ধরতে হবে। স্প্যানিশ লা লিগাতেও দুই দল সাত-পয়েন্টের দ্বারা পৃথক রয়েছে।
এদিকে সৌদি আরবের রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে গত বুধবার প্রথম সেমি-ফাইনালে অ্যাথলেটিকো মাদ্রিদকে ৫-৩ গোলে হারিয়ে ফাইনালে উঠে লস-ব্লোঙ্কোসরা। পরদিন দ্বিতীয় সেমি-ফাইনালে ওসাসুনার বিপক্ষে ২-০ গোলে জেতে বার্সেলোনা। একই মাঠে আগামী রোববার শিরোপা লড়াইয়ে নামবে স্পেনের দুই জায়ান্ট।
উল্লেখ্য যে গত আসরের ফাইনালে বার্সেলোনার কাছে ৩-১ গোলে হেরেছিল রিয়াল। এবার প্রতিশোধ নিয়ে শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্য থাকবে রিয়ালের। তাই দলকে অনুপ্রাণিত করতেই হয়তো বোনাস ঘোষণা করেছেন পেরেজ। স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত এর খবর, ট্রফি জিততে পারলে প্রত্যেক খেলোয়াড় পাবেন দেড় লাখ ইউরো। মোট ৪০ লাখ ইউরো খেলোয়াড়দের সঙ্গে পাবেন কোচিং স্টাফের সদস্যরাও। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য স্প্যানিশ ফেডারেশন থেকে তারা যে অর্থ পাবেন, তার প্রায় অর্ধেক এই বোনাস।
মধ্যপ্রাচ্যের বিশ্ব মঞ্চে বার্সেলোনাকে হারানোর ক্লাবের দৃঢ় সংকল্পই মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ তার খেলোয়াড়দের উজ্জীাবত করবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.