‘এরফান গ্রুপ’ চাঁপাইনবাবগঞ্জের চরাঞ্চলের শীতার্তদের পাশে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান ‘এরফান গ্রুপ’ চাঁপাইনবাবগঞ্জের প্রত্যন্ত অঞ্চল ও চরাঞ্চলের শীতার্ত অসহায় দুঃস্থ নারী-পুরুষের পাশে দাঁড়িয়েছে। শীতে দরিদ্র মানুষেকে একটু গরমের উষ্ণতা দেয়ার জন্য ‘এরফান গ্রুপ’ নিজস্ব অর্থায়নে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৫টি ওয়ার্ড ও সদর উপজেলার ১৪টি ইউনিয়নে কম্বল বিতরণ করে চলেছে পর্যায়ক্রমে। ইতোমধ্যেই পৌরসভার সকল ওয়ার্ডে কম্বল বিতরণ শেষ হয়েছে। উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়নে শীতবস্ত্র বিতরণ শেষ হয়েছে।

আজ বুধবার বিকেলে কম্বল বিতরণ করা হয়েছে সদর উপজেলার চরবাগডাঙ্গা ও শাজাহানপুরে। বুধবার বিকেল সাড়ে ৩টায় ইউনিয়ন আওয়ামীলীগের ব্যবস্থাপনায় ইউনিয়নের চরবাগডাঙ্গা হাট চত্বরে শীতবস্ত্র বিতরণ করেন ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি,‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব মো. এরফান আলী। চরবাগডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. ওমর আলীর সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুল হান্নান মাস্টার, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, জেলা পরিষদ সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব রফিকুল ইসলাম, চরবাগডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মাস্টার। উপস্থিত ছিলেন স্থানীয় মুক্তিযোদ্ধা মজিবুর রহমান, নিজাম উদ্দিন, মো. বাদশা, জামরুল হক, ইউসুফ মেম্বার, আলহাজ্ব মাইনুল ইসলামসহ স্থানীয় নেতা-কর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নেন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক, আলহাজ্ব এ্যাড. লুৎফর রহমান ফিরোজ, মো. শাজাহান আলী(সাজা), আহসান হাবি মিন্টু, এম কোরাইশী মিলু, হায়দার আলী, আনোয়ার হোসেন বাবু, পৌরসভার ১নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসরুম মিনাল্লাহ বাচ্চু, আওয়ামীলীগ নেতা মোখলেশুর রহমান, সাবেক কাউন্সিলর মো. সিরাজুল ইসলাম, আওয়ামীলীগ নেত্রী সেফালী খাতুনসহ অন্যরা। এসময় এলাকার ২’শ অসহায়, দুঃস্থ নারী-পুরুষের হাতে একটি করে কম্বল তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।

আজ বুধবার বিকেল সাড়ে ৪টায় শাজাহানপুর ইউনিয়ন আওয়ামীলীগের ব্যবস্থাপনায় ইউনিয়ন পরিষদ চত্বরে শীতবস্ত্র বিতরণ করেন ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি,‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব মো. এরফান আলী।
শাজাহানপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. আব্দুস সালামের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুল হান্নান মাস্টার, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, জেলা পরিষদ সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব রফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সমাজ সেবক আব্দুর রশিদ মাস্টার, নজরুল ইসলাম মেম্বার ও আব্দুর রহমান বিশ্বাস, সাবেক ইউপি সদস্য মোজাম্মেল হকসহ স্থানীয় নেতা-কর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নেন, ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. এরফান আলীর সফর সঙ্গী চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালকগণ, পৌরসভার ১নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসরুম মিনাল্লাহ বাচ্চু, আওয়ামীলীগ নেতা মোখলেশুর রহমান, সাবেক কাউন্সিলর মো. সিরাজুল ইসলাম, আওয়ামীলীগ নেত্রী সেফালী খাতুনসহ অন্যরা। এসময় এলাকার ২’শ অসহায়, দুঃস্থ নারী-পুরুষের হাতে একটি করে কম্বল তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।

‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. এরফান আলী বলেন, বর্তমান সরকারের উন্নয়নের কারণেই আজ চরাঞ্চলের মানুষ ব্রীজ দিয়ে মহানন্দা নদী পার হয়ে পাকা রাস্তা দিয়ে শহরে যাতায়াত করছেন। আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই এই অবহেলিত চরাঞ্চলের উন্নয়ন হয়েছে। এর আগে কোন সরকার এই এবং এতো উন্নয়ন করেনি। শুধু চরাঞ্চলই নয়, সদর উপজেলা, জেলাসহ দেশের উন্নয়ন হয়েছে বর্তমান সরকারের আমলে। তিনি বলেন, তারপরও চাঁপাইনবাবগঞ্জের মানুষ আওয়ামীলীগের নৌকা মার্কায় ভোট না দেয়ার কারণে জেলার ২টি সংসদীয় আসন বিরোধীদলের হাতে চলে গেছে। আর একারণেই এলাকার উন্নয়ন বাধাগ্রস্থ হবে, এটাই স্বাভাবিক। তিনি বলেন, সারাদেশের বিপুল পরিমান মানুষ নৌকায় ভোট দিয়ে আওয়ামীলীগ সরকারকে ক্ষমতায় নিয়ে এসেছে। আর চাঁপাইনবাবগঞ্জ করেলে উল্টো।

তাই সাধারণ মানুষের ক্ষতি হয়েছে। তাই আমাদের ভুল থেকে শিক্ষা নিতে হবে। উন্নয়নের ধারাকে আরও এগিয়ে নিতে হলে বর্তমান সরকারের হাতকে আরও শক্তিশালী করতে হবে। সকলকে একসাথে কাজ করতে হবে। তিনি প্রধানমন্ত্রীর স্বুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বলেন, আগামীতে নৌকার পক্ষে কাজ করে জেলাসহ সদর উপজেলার উন্নয়নের ধারাকে ফিরিয়ে আনতে হবে। আগামীতে সকল নির্বাচনে সকলে মিলে মিশে নৌকা প্রতিকের মনোনীত প্রার্র্থীর পক্ষে কাজ করতে হবে। আগামী দিনে সদর উপজেলার পাশাপাশি জেলার দুঃস্থ অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে আরও বেশী বেশী সেবা করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. এরফান আলী অসহায় দুঃস্থ ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর জন্য বক্তারা আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান বক্তারা। শীতবস্ত্র বিতরণকালে আরও উপস্থিত ছিলেন ‘এরফান গ্রুপ’র স্টোর ম্যানেজার মেহেদী হাসান, চেয়ারম্যানের সহকারী মো. মজিবুর রহমান ও এহতেশাম রেজা রাজিবসহ অন্যরা।

উল্লেখ্য, সদর উপজেলার ইউনিয়ন পর্যায়ে শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে ইতোমধ্যেই বালিয়াডাঙ্গা, মহারাজপুর, বারঘরিয়া, রানীহাটি, গোবরাতলা, ইসলামপুর, দেবীনগর ইউনিয়নে কম্বল বিতরণ করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.