এমবিবিএস ভর্তি পরীক্ষা উপলক্ষে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের নিদের্শনা

চট্টগ্রাম ব্যুরো: আগামী ৯ ফেব্রুয়ারি ২০২৪ ইংরেজি শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ক্যাম্পাস, চট্টগ্রাম কলেজ ও ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হবে।
উল্লেখিত কেন্দ্রসমূহে পরীক্ষা চলাকালীন সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার স্বার্থে ঐদিন সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত নগরীর গুরুত্বপূর্ণ সড়কমুখী রাস্তায় রোড ব্যারিয়ার স্থাপনের মাধ্যমে সকল ধরণের যানবাহন চলাচল সাময়িকভাবে নিয়ন্ত্রণ করা হবে।
সড়কগুলো হচ্ছে- নগরীর অলি খাঁ মসজিদ মোড় থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) সড়ক, চকবাজার কেয়ারীর মোড় থেকে চট্টগ্রাম কলেজ সড়ক, গণি বেকারী থেকে চট্টগ্রাম কলেজ সড়ক, প্যারেড গ্রাউন্ড উত্তর-পূর্ব কর্ণার থেকে কেয়ারী সড়ক ও প্রবর্তক মোড় থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) সড়ক। পরীক্ষার্থী পরিবাহী যানবাহনসমূহ পরীক্ষার্থীদের কেন্দ্রভিত্তিক সুবিধাজনক স্থান বিশেষ করে গণিবেকারী, কেয়ারী মোড়, প্যারেড গ্রাউন্ডের উত্তর-পূর্ব কর্ণার, অলি খাঁ মসজিদ মোড় ও প্রবর্তক মোড়সমূহকে ড্রপিং পয়েন্ট হিসেবে ব্যবহার করবে।
আজ ৭ ফেব্রুয়ারি বুধবার চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন. এম নাসিরুদ্দিন কর্তৃক গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে নির্দেশনাসমূহ জারী করা হয়। নির্দেশনাগুলো অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।
উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এন.এম নাসিরুদ্দিন জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের উর্ধ্বতন কর্মকর্তা, চিকিৎসক, পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, রোগী পরিবাহী এ্যাম্বুলেন্স ও জরুরী রোগী পরিবাহী অন্যান্য যানবাহন অত্র ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনার আওতামুক্ত থাকবে। অন্যান্য যানবাহনের ক্ষেত্রে পরীক্ষা কেন্দ্রসমূহের সম্মুখ রাস্তা ও আশ-পাশের সড়ক এবং রোড ব্যারিয়ার স্থাপনকৃত পয়েন্টগুলো যথাসম্ভব এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য পরামর্শ দেন তিনি।
এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও নিরবিচ্ছিন্নভাবে সম্পন্নের লক্ষ্যে সিএমপি’র ট্রাফিক বিভাগ নগরবাসীসহ সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. ম. জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.