এবার ব্রিজের রেলিংয়ে ট্রেনের বগির ধাক্কা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রেলের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা অস্বাভাবিক ঘটনা নয়। নানা কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটে থাকে। তবে এবার সামনে এসেছে বিচিত্র ঘটনা। ব্রিজের রেলিংয়ে ধাক্কা দিয়েছে ট্রেনের বগি।
রোববার (৩১ ডিসেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
পুলিশ জানিয়েছে, ভারতের বিহারে এ ঘটনা ঘটেছে। ট্রেনের বগিটি একটি লোহার ব্রিজে ধাক্কা দেয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
প্রতিবেদনে বলা হয়েছে, ট্রেনের ওই বগিটি একটি ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছিল। রোববার বিহারের ভগলপুর রেলওয়ে স্টেশনের কাছে ট্রাকটি দুর্ঘটনায় পড়ে। এ সময় সড়কে তীব্র যানজট দেখা দেয়।
পুলিশ জানিয়েছে, লোহিয়া ব্রিজের কাছে দুর্ঘটনাটি ঘটেছে। ট্রাকটি ট্রেনের একটি নষ্ট বগিটি নিয়ে যাচ্ছিল। এ সময় এটি নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ের আঘাত করে।
মালদহ বিভাগের ডিআরএম বিকাশ চৌবে সাংবাদিকদের বলেন, স্টেশন কমপ্লেক্সের কাছে একটি রেস্টুরেন্ট খোলা হয়েছে। ওই রেস্টুরেন্ট এজেন্সি রেলের এ বগিটি সরানোর কাজ করছিল। মূলত এটি একটি সড়ক দুর্ঘটনা।
জানা গেছে, দুর্ঘটনার পর সেখোনে উৎসুক লোকের ব্যাপক ভিড় জমে যায়। এতে করে লোকজনের চাপে আশপাশের সড়কে তীব্র জানজটের সৃষ্টি হয়। পরে স্থানীয় পুলিশ ও রেলওয়ের কর্মকর্তারা দুঘটনাকবলিত ট্রেন ও ট্রাকটিতে সরিয়ে নেয়।
এর আগে গত শুক্রবার (২৯ ডিসেম্বর) অদ্ভুত এই ঘটনার সাক্ষী হয়েছেন ভারতের বিহারবাসী। ব্রিজের নিচে আটকা পড়েছে এক বিমান! শুধু তাই নয়, বিমান আটকা পড়লে সড়কে যান চলাচল পর্যন্ত বন্ধ হয়ে যায়। অদ্ভুত এই ঘটনা দেখতে ভিড় করেন শত শত পথচারী। সামাজিকমাধ্যমে এ ঘটনার ভিডিও শেয়ার হলে মুহূর্তে ভাইরাল হয়ে পড়ে।
আটকা পড়া বিমানটি একটি লরিতে করে মুম্বাই থেকে আসামে নিয়ে যাওয়া হচ্ছিল। পথিমধ্যে বিহারের পিপরাকোঠি এলাকায় পৌঁছালে বিমানটি ব্রিজের নিচে আটকা পড়ে। বিমান আটকা পড়লে আশপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
এর আগেও ভারতে একই ধরনের ঘটনা ঘটেছিল। ২০২২ সালে অন্ধ্র প্রদেশ এমন ঘটনার সাক্ষী হয়েছিল। তখন অন্ধ্র প্রদেশের বাপটলা জেলায় একটি আন্ডারপাস পার হতে গেলে একটি বিমান আটকে যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.