এবার ব্যাটে ভোগাচ্ছেন মহারাজ, তাইজুলের অপেক্ষা

বিটিসি স্পোর্টস ডেস্ক: ডারবান টেস্টে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে একাই ৭ উইকেট নিয়ে টাইগারদের গুড়িয়ে দিয়েছিলেন প্রোটিয়া স্পিনার কেশভ মহারাজ। সেই মহারাজ এবার দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে ভোগাচ্ছেন ব্যাট হাতেও। ম্যাচের দ্বিতীয় দিনেই মহারাজ তুলে নিয়েছেন ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক, যাতে নিজেদের প্রথম ইনিংসে ৩৮৪ রানে পৌঁছেছে স্বাগতিকদের স্কোর।
এর আগে দলীয় ৩০০ রানের মাথায় কাইল ভেরেইন্নের বিদায়ের পর ক্রিজে আসেন মহারাজ। সপ্তম উইকেটে উইয়ান মুলডারকে নিয়ে গড়েন ৮০ রানে জুটি। ৩৩ রান করে মুলডার বিদায় নিলেও দুর্দান্ত ব্যাট করছেন মহারাজ। ৬১ বলে ৩ ছক্কা ও ৪ চারে ৫৫ রান নিয়ে ব্যাট করছেন তিনি।
এ প্রতিবেদন লেখার সময় ৭ উইকেটে ৩৮৪ রান নিয়ে লাঞ্চে গেছে দক্ষিণ আফ্রিকা। ক্রিজে মহারাজের সঙ্গী ৩ রান করা সিমন হারমার।
এর আগে, ৫ উইকেটে ২৭৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে স্বাগতিকরা। বাংলাদেশকে দিনের প্রথম সাফল্য এনে দেন পেসার খালেদ আহমেদ। দুর্দান্ত এক ডেলিভারিতে খালেদ এলোমেলা করে দেন কাইল ভেরেইন্নের স্ট্যাম্প। 
৪৮ বলে চারটি চারে ২২ রান করে ক্রিজ ছাড়েন প্রোটিয়া উইকেটকিপার ব্যাটার। তার আগে মুল্ডারের সঙ্গে যোগ করেন ২৯ রান। তবে মারকুটে মহারাজ ক্রিজে আসাতেই বাড়তে থাকে স্বাগতিকদের রানের গতি। সপ্তম উইকেটে এই দুজনে যোগ করেন ১০০ বল থেকে ৮০টি মূল্যবান রান। যা ভাঙে তাইজুলের স্পিন ভেল্কিতে।
মুল্ডারকে দারুণ এক স্পিনে সরাসরি বোল্ড করে ইনিংসে নিজের চতুর্থ শিকার করেন বাঁহাতি এই স্পিনার। যার ফলে দেড়শ উইকেটের মাইলফলক ছুঁতে আর মাত্র ২টি উইকেট দরকার তার। তাহলে সাকিবের (২১৫) পর দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে টেস্টে দেড়শ উইকেটের মালিক হবেন এই স্পিনার।
এই তালিকায় ৩৬ টেস্ট খেলা তাইজুলের পিছনেই আছেন আরেক স্পিনার মেহেদী হাসান মিরাজ। ৩৩ ম্যাচে তার উইকেট সংখ্যা ১২৫টি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.