এবার ঢাকার নাটকে ও ওয়েব ফিল্মে ‘ভাইরাল বেবি’ দর্শনা

বিটিসি বিনোদন ডেস্ক: ‘ওমর’ চলচ্চিত্রের আইটেম গান ‘ভাইরাল বেবি’তে ভারতের বাঙালি নায়িকা দর্শনা বণিক রূপে-নাচে দর্শকদের মন মাতিয়েছেন। এতে চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে তার রসায়ন দেখা গেছে। এর আগেই বাংলাদেশে বড় পর্দায় অভিষেক হয়েছে তার। এবার ঢাকায় ছোট পর্দার জন্য কাজ করলেন তিনি।
রাফাত মজুমদার রিংকুর পরিচালনায় ‘ইতিবৃত্ত’ নামের একটি নাটকে অভিনয় করেছেন দর্শনা বণিক। এতে অভিনেতা ইয়াশ রোহানের সঙ্গে পর্দায় হাজির হবেন তিনি। এক তরুণের ওপর মাদকাসক্তির ক্ষতিকর প্রভাব তুলে ধরা হয়েছে এতে। প্রেম তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনে নাকি তার ভাগ্যে বিরহ দেখা দেয়, সেই নাটকীয়তা দেখা যাবে কাহিনিতে।
‘ইতিবৃত্ত’তে নিজের চরিত্র প্রসঙ্গে দর্শনা বণিক বলেন, ‘একজোড়া তরুণ-তরুণীর প্রেমকে কেন্দ্র করে সুন্দর একটি গল্প আছে এতে। আমার চরিত্রটি বর্তমান সময়ের আদর্শ প্রেমিকার। এ নাটকে অভিনয় করে আমার খুবই ভালো লেগেছে।’
প্রথমবার নাটকে অভিনয় প্রসঙ্গে দর্শনা বণিক বলেন, “নাটকে অভিনয়ের ইচ্ছে ছিলো অনেকদিনের। যখন থেকে নাটক দেখতে ও জানতে শুরু করেছি, তখন থেকে আগ্রহ জন্মায় এবং ভেবেছি নিজে একদিন এমন কাজ করবো। বাংলাদেশের নাটকগুলো পশ্চিমবঙ্গেও ব্যাপক জনপ্রিয়। আমরাও ঢাকার নাটক দেখি, খোঁজ রাখি। আমার বাবার ইচ্ছে ছিল, একটা-দুটো নাটকে অভিনয় করি। সেই ইচ্ছে থেকেই ‘ইতিবৃত্ত’তে কাজ করা। এর আগে এক-দু’বার অন্যান্য নাটকের ব্যাপারে যোগাযোগ হয়েছিলো। কিন্তু সেগুলোতে কাজ করা হয়ে ওঠেনি। ‘ইতিবৃত্ত’র মাধ্যমে নাটকে নাম লেখানো হলো।”
দর্শনা বণিক জানালেন, মোট পাঁচদিনের মতো শুটিং হয়েছে। এরমধ্যে তার কাজ ছিল চার দিনের। ঢাকার শহরের বিভিন্ন প্রান্তে শুটিং করেছেন তিনি। বাংলাদেশে তার পূর্বপুরুষদের স্মৃতি জড়িয়ে আছে। তার দাদা ঢাকায় জগন্নাথ কলেজে পড়তেন। তিনি বলেন, “আমার বাবার বাড়ির সবাই ঢাকার বাসিন্দা ছিলেন। সেই সুবাদে ঢাকার ব্যাপারে অনেক কিছু শুনেছিলাম। শহরটা বড়সড়। ‘ইতিবৃত্ত’র শুটিংয়ে গিয়ে ঢাকা শহর মনের মতো করে দেখতে পেলাম। ঢাকার রাস্তাঘাটের ব্যস্ততা কলকাতা শহরের মতোই অনেকটা। ঢাকার পুরনো ঐতিহ্য ও বর্তমান সময়ের ব্যস্ততাসহ সব মিলিয়ে আমার খুবই ভালো লেগেছে। সত্যি বলতে, ঢাকাকে ভালোবেসে ফেলেছি!”
ঈদুল আজহা উপলক্ষে আসছে দর্শনা বণিক অভিনীত প্রথম নাটক ‘ইতিবৃত্ত’। এতে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শিল্পী সরকার অপু, সমু চৌধুরী, সাবেরী আলম, মেধা, সমাপ্তি মাসুক, রিয়াজ রাজ ও আসিফ হোসেন। চিত্রনাট্য লিখেছেন নাসির খান।
এদিকে ঈদ উপলক্ষেই ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ বিডিতে মুক্তি পাবে দর্শনা বণিকের নতুন ওয়েব ফিল্ম ‘কলকাতা ডায়রিজ’। এতে তার চরিত্রের নাম শর্মী। সে মধ্যবিত্ত ঘরের মেয়ে। বিবাহবিচ্ছিন্ন কিন্তু সফল উদ্যোক্তা অনামিকা সাহার অফিসে চাকরি করে শর্মী। তাদের সম্পর্ক একসময় বন্ধুত্বের আকার নেয়। ঢাকা থেকে কলকাতায় যাওয়া স্ট্যান্ড-আপ কমেডিয়ান পিকের কমেডি নাইট দেখতে যায় তারা। শর্মী ও পিকে পূর্বপরিচিত। সেই সূত্রে অনামিকার বাড়িতে আসে পিকে। কিন্তু পরে আর সে যেতে চায় না। ফলে যে জটিলতা তৈরি হয় সেটি নিয়েই এগোয় গল্প। ক্রমে ঘনীভূত হয় রহস্য। এতে অনামিকা চরিত্রে শ্রীলেখা মিত্র ও পিকে চরিত্রে আছেন বাংলাদেশের অভিনেতা শিফাত আমিন।
‘কলকাতা ডায়রিজ’ পরিচালনা করেছেন বাংলাদেশের রাশেদ রাহা। গল্প ও চিত্রনাট্য লিখেছেন বাংলাদেশের আরেক তরুণ খায়রুল বাসার নির্ঝর। কলকাতার নিউটাউন ও রাজারহাটে ‘কলকাতা ডায়রিজ’-এর শুটিং হয়েছে। বিগ আর এন্টারটেনমেন্ট প্রোডাকশনের ব্যানারে ওয়েব ফিল্মটি প্রযোজনা করেছেন কাজী জাফরিন মুন।
ওপার বাংলা থেকে এসে ঢালিউডের দুটি চলচ্চিত্রে অভিনয় করেছেন দর্শনা বণিক। এরমধ্যে দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ ২০২২ সালে মুক্তি পেয়েছে। এতে চিত্রনায়ক জিয়াউল রোশানের সঙ্গে জুটি বাঁধেন তিনি। অন্যদিকে ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় সুপারস্টার শাকিব খানের বিপরীতে ‘অন্তরাত্মা’ নামের একটি ছবিতে অভিনয় করেছেন দর্শনা বণিক। এটি মুক্তির অপেক্ষায় আছে। এছাড়া সংগীতশিল্পী ইমরান মাহমুদুলের সঙ্গে দুটি মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন দর্শনা বণিক। এগুলো হলো ‘মেঘের ডানা’ ও ‘তোর নামের ইচ্ছেরা’।
দর্শনা বণিক ভারতের বাংলা সিনেমার পাশাপাশি বলিউডে ও দক্ষিণী সিনেমায় অভিনয় করেছেন। দর্শনা জানালেন, সম্প্রতি একটি ভোজপুরি চলচ্চিত্রে কাজ করেছেন। কয়েকদিন আগে ডিজনি হটস্টারে তার অভিনীত ওয়েব সিরিজ ‘সেভ দ্য টাইগার্স টু’ মুক্তি পেয়েছে। এছাড়া বলিউডের তিনটি হিন্দি ছবির শুটিং শেষ করেছেন তিনি।
গত বছরের ১৫ ডিসেম্বর অভিনেতা সৌরভ দাসের সঙ্গে সাত পাঁকে বাঁধা পড়েন দর্শনা বণিক। ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের ‘মন্টু পাইলট’ ওয়েব সিরিজে নাম ভূমিকায় অভিনয়ের সুবাদে বেশি প্রশংসা কুড়িয়েছেন সৌরভ দাস। ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ‘আশিকি’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় তার অভিষেক। যৌথ প্রযোজনায় ‘প্রেম আমার ২’ ছবিতেও দেখা গেছে তাকে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.