এবার ডোপ কাণ্ডে নিষিদ্ধ হলেন গ্রিক পোল ভল্টার পোলাক

বিটিসি স্পোর্টস ডেস্ক: চলতি অলিম্পিকে ডোপিংয়ের কারণে নিষিদ্ধ হয়েছিলেন ইরাকের জুডোকা সাজ্জাদ শেহেন, আফগানিস্তানের জুডোকা শামীম ফাইজাদ এবং আফ্রিকান গেমসের বক্সিং চ্যাম্পিয়ন নাইজেরিয়ার সিন্থিয়া ওগুনসেমিলোর। এবার সেই তালিকায় নাম লিখিয়েছেন গ্রিক পোল ভল্টার ইলেনি ক্লদিও পোলাক।
ডোপ টেস্টে শরীরে নিষিদ্ধ বস্তুর উপস্থিতি পাওয়ায় ২৭ বছর বয়সী এই ক্রীড়াবিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।
গত সোমবার ট্র্যাক অ্যান্ড ফিল্ডের ইভেন্ট পোল ভল্টে কোয়ালিফিকেশন পর্ব সফলভাবে সম্পন্ন করেছিলেন পোলাক। তবে ফাইনালে যেতে পারেননি। কারণ চূড়ান্ত পর্বে খেলতে গেলে জাম্পিয়ের এই খেলায় ৪.৪০ মিটার উঠতে হয়। কিন্তু পোলাক পেরেছেন ৪.২০ মিটার উঠতে।
এরপর পোলাকের ব্যাপারে গ্রিক অলিম্পিক কমিটির (এইচওসি) কাছে অভিযোগ করে দেশটির ডোপিং বিরোধী সংস্থা। পরে মঙ্গলবার এইচওসি জানায়, দলের একজন সদস্যকে বহিষ্কার করা হয়েছে। কিন্তু তার নাম পরিচয় জানায়নি সংস্থাটি।
তবে ডোপিংয়ের অভিযোগ অস্বীকার করেছেন পোলাক। তিনি বলেন, কিছু দিন আগে আমার নমুনায় কিছু পাওয়া গেছে। আমি কখনই সাপ্লিমেন্ট বা প্রোটিন গ্রহণ করিনি। এটি নিষিদ্ধের মাত্রার নিচে ছিল। তাই আমি খেলায় প্রতিদ্বন্দ্বিতা করেছি।
‘আমার আয়রনের সমস্যা আছে। যে কারণে প্রতিদিনই লাল মাংস খেতে হয়। এটি অবশ্যই মাংসের মধ্যে ছিল। আমি শুধু জানি মাংসে সেই পদার্থটি রয়েছে।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.