এবার জেলেনস্কির হুঁশিয়ারি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এবার রাশিয়াকে হুঁশিয়ার বার্তা দিলেন। রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণ নিয়ে তিনি কড়া ভাষায় মন্তব্য করেছেন। রোববার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
বিবিসির সাংবাদিক তেসা ওং জেলেনস্কিকে প্রশ্ন করেন- ইউক্রেন কখন পাল্টা আক্রমণ শুরু করবে বা করবে কি না? এর জবাবে জেলেনস্কি বলেছেন, আমরা যখন পাল্টা আক্রমণ শুরু করব তখন রাশিয়া তা অনুভব করতে পারবে।
এর আগে বাখমুত শহর রাশিয়া দখল করে নিয়েছে বলে জেলেনস্কি স্বীকার করলেও পরে তিনি ভিন্ন কথা বলেছেন। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেছেন, রাশিয়া আমাদের বাখমুত শহর দখল করেনি।
তিনি আরও বলেন, ইউক্রেনের সামরিক বাহিনী বাখমুতে গুরুত্বপূর্ণ মিশন সম্পাদন করছে। তবে এ নিয়ে বিস্তারিত তথ্য না দিয়ে জেলেনস্কি বলেন, আজ পর্যন্ত রাশিয়া শহরটি দখলে নেয় নি।
এ ছাড়া জেলেনস্কির মুখপাত্রও বলেছেন, জেলেনস্কি এমনটি বলার উদ্দেশ ছিল না। জেলেনস্কি বাখমুতের ধ্বংসযজ্ঞ নিশ্চিত করেছেন- অঞ্চলটি থেকে সেনা প্রত্যাহার বিষয় নিয়ে নয়।
অন্যদিকে গতকাল রাশিয়ার ভাড়াটে বাহিনী ওয়াগনার দাবি করে, বাখমুত শহর অবশেষে পুরোপুরি দখলে এসেছে। গতকাল শনিবার প্রতিষ্ঠানটির প্রধান ইয়েভজেনি প্রিগোজিন এক ভিডিওবার্তায় এ দাবি করেন।
এ নিয়ে বাখমুত দখলে নিয়োজিত সৈন্যদের অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.