এফডিসিকে জমি বুঝিয়ে দিল বিটিভি

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) চট্টগ্রাম শাখা স্থাপনের জন্য নিজস্ব জমি দেয় বাংলাদেশের টেলিভিশন। ২০২১ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামের পাহাড়তলীতে ১ একর জায়গা ব্যবহারিক ভিত্তিতে বিটিভি সঙ্গে চুক্তি স্বাক্ষার হয় এফডিসি’র কর্তৃপক্ষের। সেসময় সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেন ও এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন এ বিষয়ক এক দলিলে স্বাক্ষরও করেন।
অবশেষে আজ রোববার চট্টগ্রাম পাহাড়তলীর সেই ১ একর ৩৭ শতক জমি এফডিসিকে হস্তান্তর করা হয়েছে। এদিন বিকেলে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ এবং সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) আওতাধীন পাহাড়তলীর জমি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনকে (বিএফডিসি) হস্তান্তরের চুক্তি স্বাক্ষর প্রত্যক্ষ করেন।
এসময় সচিবালয়ে তথ্যমন্ত্রীর দপ্তরে বিটিভি’র পক্ষে মহাপরিচালক ড. জাহাঙ্গীর আলম ও বিএফডিসির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন চুক্তিপত্রে স্বাক্ষর করেন।
তারা বলেন, পাহাড়তলীর এই মনোরম স্থান দেশের চলচ্চিত্র অঙ্গনকে আরো সমৃদ্ধ করবে।
চট্টগ্রামে এফডিসিকে জায়গা দেওয়ার জন্য বিটিভিকে ধন্যবাদ জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, ‘দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী চট্টগ্রামে এফডিসির একটি স্থাপনা সমগ্র দক্ষিণাঞ্চলের মানুষের জন্য আনন্দ ও উৎসাহের।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.