এপিএ সম্মেলন: রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশকে ধন্যবাদ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের আনাতালিয়ায় অনুষ্ঠিত হয়েছে ১৩তম এশিয়ান পার্লামেন্টারি অ্যাসেম্বলি (এপিএ)। সেখানে বাংলাদেশসহ ২৩টি দেশ অংশ নেয়। এবারের অ্যাসেম্বলিতে বাংলাদেশ জাতীয় সংসদের প্রতিনিধি হিসেবে নেতৃত্ব দেন বাংলাদেশ তরিকত ফেডারেশন চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি। তার নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধিদল ‘ঐতিহাসিক সাফল্য অর্জন’ করেছে।
এবারের অধিবেশনে মিয়ানমারকে নিন্দা করা হয়েছে। সেইসঙ্গে রোহিঙ্গাদের বাংলাদেশ থেকে মিয়ানমারে প্রত্যাবাসনের আহ্বান জানানো হয়। এ ছাড়া লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানানো হয়েছে।
এপিএ-তে এবার জোরালো বিতর্ক ও বক্তব্যের পর মাইজভাণ্ডারীর রেজুলেশন প্রণয়ন করা হয়। এতে বাংলাদেশকে তার ভূমিকার জন্য ধন্যবাদ জানানো হয়, পাশাপাশি মিয়ানমারকে জানানো হয় নিন্দা।
তুরস্কে ১৩তম এশিয়ান পার্লামেন্টারি এসেম্বলিতে আজারবাইজান, বাহরাইন, বাংলাদেশ, ক্যাম্বোডিয়া, সাইপ্রাস, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, ইরাক, জর্ডান, কুয়েত মালদ্বীপ, কাতার, পাকিস্তান, ফিলিস্তিন, রাশিয়া, সৌদি আরব, থাইল্যান্ড অংশ নেয়। এছাড়াও ছিল সংযুক্ত আরব আমিরাত ও ইয়েমেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.