এপার বাংলার ছবিতেও এবারে মিথিলা

কলকাতা-হাওড়া (ভারত) প্রতিনিধি: বাংলাদেশের সাড়া জাগানো অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা এবারে পা রেখেছেন ভারতীয় ফিল্ম-ইন্ডাস্ট্রিতেও। ছবি করছেন কলকাতার টালিগঞ্জ পাড়ায়। শুরু হয়েছে তাঁর অভিনীত প্রথম বাংলা ছবি ‘মায়া’র দৃশ্যগ্রহণের কাজ। পরিচালনায় রাজর্ষি দে। প্রযোজনা দেবদাস বন্দ্যোপাধ্যায়। মডেল,গায়িকা,বিশিষ্ট উন্নয়ন-কর্মী মিথিলার ব্যতিক্রমী অভিনয় প্রতিভার সাক্ষী হতে এখন উন্মুখ এপার বাংলার চলচ্চিত্র প্রেমীরা।
শেক্সপীয়রের ‘ম্যাকবেথ’ অবলম্বনেই এই গল্প ‘মায়া’। ছবির মূল আকর্ষণ অবশ্যই মিথিলা। অভিনেত্রীর আন্তরিকতা মুগ্ধ করেছে পরিচালক রাজর্ষিকে। তাঁর ভাষায়, ‘শি ইজ প্লেয়িং মায়া ইন মায়া। অসাধারণ! ওর ডেডিকেশন শেখার মতো।’ সত্যিই প্রশংসা না করে পারা যায় না। পুরো স্ক্রিপ্টটাই মুখস্থ।
ছবিতে ম্যাকবেথের ভূমিকায় গৌরব চক্রবর্তী। লেডি ম্যাকবেথ তনুশ্রী চক্রবর্তী। রয়েছেন সুদীপ্তা চক্রবর্তী, কণীনিকা বন্দ্যোপাধ্যায় এবং অবশ্যই রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। মুখ্য চরিত্র একাধিক। কমলেশ্বর মুখোপাধ্যায়ের চরিত্রটা নেগেটিভ হলেও অত্যন্ত গুরুত্বপূর্ণ।
জানা গেছে, বাংলাদেশে অতিসম্প্রতি ১২টা টেলিফিল্ম এবং একটা ফিচার ফিল্মের কাজ শেষ করেছেন মিথিলা।
কোভিড-পরিস্থিতির মধ্যেও গত ৩ মাস ব্যাপক ব্যস্ততায় কেটেছে মিথিলার। শ্যুটিং করেছেন টানা। ‘অমানুষ’ নামে এক বাণিজ্যিক ছবিতেও এই প্রথম কাজ করলেন মিথিলা।
এবার তাঁর আন্তরিকতার স্পর্শ পশ্চিমবঙ্গেও।
 সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা-হাওড়া (ভারত) প্রতিনিধি সৌম্য সিংহ। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.