এগিয়ে যাব চ্যালেঞ্জ মোকাবিলা করেই বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

বিটিসিনিউজ ডট কম ডট বিডি

প্রতিযোগিতামূলক বিশ্ব বাণিজ্যের সব চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে | বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তীর্ণ হওয়ার ক্ষেত্রে যেসব চ্যালেঞ্জ রয়েছে, সেসব চ্যালেঞ্জই আমাদের লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করবে।

আয়োজিত ‘এক্সপোর্ট ডাইভারসিফিকেশন অ্যান্ড কমপেটেটিভনেস ডেভেলপমেন্ট প্রজেক্ট-২-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশে প্রবেশ করলেও আগামী ২০২৭ সাল পর্যন্ত এলডিসিভুক্ত দেশের সব সুযোগ-সুবিধা ভোগ করতে পারবে।

এ ছাড়া দ্বিপক্ষীয় বাণিজ্যে সুবিধা নেওয়ার জন্য বিভিন্ন দেশের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তির উদ্যোগ নেওয়া হচ্ছে। বাণিজ্য সচিব শুভাশীষ বসুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতিসংঘে নিযুক্ত এক্সক্লুসিভ সেক্রেটারিয়েট ফর ইআইএফ-এর নির্বাহী পরিচালক রত্নাকর অধিকারী, বিএফটিআই-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও সাবেক সচিব আলী আহমেদ, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভিসি বিজয় ভট্টাচার্য্য, এফবিসিসিআই-এর প্রেসিডেন্ট সফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমই-এর প্রেসিডেন্ট মো. সিদ্দিকুর রহমান|#

Comments are closed, but trackbacks and pingbacks are open.