এখন হবে পলিটিক্স অব ডেভেলপমেন্ট : শিল্পমন্ত্রী

পটুয়াখালী প্রতিনিধি: শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ন বলেছেন, নতুন করে বঙ্গবন্ধু আর জন্ম নেবেন না। দেশকে আবার স্বাধীন করতে হবে না। আমরা মুক্তিযোদ্ধারা যেটা করে ফেলেছি। এখন হবে পলিটিক্স অব ডেভেলপমেন্ট (উন্নয়নের রাজনীতি)।
রোববার (৫ জানুয়ারি) দুপুরে পটুয়াখালী জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত পদ্মা সেতুকেন্দ্রিক টেকসই শিল্পায়নে উন্নয়ন পরিকল্পনা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর যে ভিশন তা বাস্তবায়নেই মাঠে আছি। বঙ্গবন্ধুর যে আদর্শ তা নিয়েই আমরা রাজনীতি শুরু করেছি। যারা সারাজীবন এই অঞ্চলের উন্নয়ন করতে পারে নাই তারাও আজ মাঠে নেমেছে। তাদের উদ্দেশ্য বাংলাদেশর অগ্রগতিকে থামিয়ে দেওয়া।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে দেশের ইতিহাসের চাকাকে তারা ঘুরিয়ে দিতে চেয়েছে, উন্নয়নের চাকাকে ঘুরিয়ে দিতে চেয়েছে। কারণ, বঙ্গবন্ধু একটি ভিশন নিয়ে রাজনীতি করেছেন, বাঙালির অর্থনৈতিক মুক্তির জন্য তিনি রাজনীতি করেছেন। তার ছয় দফা থেকে শুরু করে প্রত্যেকটি দফায় তা ছিল। দেশপ্রেমের সঙ্গে তিনি দেশ পূর্ণগঠনের পরিকল্পনাও দিয়ে গেছেন।
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশন (বিসিক) আয়োজিত এই মতবিনিময় সভায় পটুয়াখালীসহ বরিশাল বিভাগের উদ্যোক্তা, ব্যবসায়ীসহ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পটুয়াখালী প্রতিনিধি মো. নজরুল ইসলাম নজরুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.