এখন যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার সময় : কিম জং উন

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেছেন, এখন যুদ্ধের জন্য আগের চেয়ে আরও বেশি প্রস্তুত হওয়ার সময়। দেশটির প্রধান সামরিক বিশ্ববিদ্যালয় পরিদর্শনে গিয়ে তিনি এমনটি বলেন। রাষ্ট্রীয় গণমাধ্যম প্রতিবেদনে এমনটি জানায়।
তার মন্তব্যের দিন বুধবার প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়ায় পার্লামেন্টারি নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ক্ষমতাসীনরা বড় পরাজয়ের শিকার হয়। কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) বৃহস্পতিবার এ খবর জানায়।
অনিশ্চিত ও অস্থিতিশীল সামরিক ও রাজনৈতিক অবস্থার কথা তুলে ধরে কিম জং ইল ইউনিভার্সিটি অব মিলিটারি অ্যান্ড পলিটিক্সে উত্তর কোরিয়ার এ নেতা বলেন, এখন যুদ্ধের জন্য আগের চেয়ে আরও পুঙ্খানুপুঙ্খভাবে প্রস্তুত হওয়ার সময়।

গত কয়েক মাসে দক্ষিণ কোরিয়া ও তাদের মিত্র যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে অভিযোগ বাড়িয়েছে উত্তর কোরিয়া। দেশটির অভিযোগ, যুদ্ধ কৌশল এবং সামরিক মহড়া বাড়িয়ে সামরিক উত্তেজনা উসকে দেওয়া হচ্ছে।

মার্চ মাসে কিম তার দেশের পশ্চিমে একটি বড় সামরিক ঘাঁটি পরিদর্শনের পর যুদ্ধের প্রস্তুতি জোরদার করার নির্দেশ দেন।
কিম বলেন, উত্তর কোরিয়াকে একটি যুদ্ধের জন্য আরও দৃঢ়ভাবে এবং নিখুঁতভাবে প্রস্তুত হতে হবে, যেখানে জয় ছাড়া ব্যর্থতার কোনো স্থান নেই, এটি কেবল একটি সম্ভাব্য যুদ্ধের জন্য নয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.