এখন দেশ চালায় প্রশাসন : জি এম কাদের

ঢাকা প্রতিনিধি: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, দেশ এখন আওয়ামী লীগ সরকার চালায় না, দেশ কারা চালাচ্ছে বুঝতে হবে। দেশ চালায় প্রশাসন। আওয়ামী লীগ বিচার বিভাগ, জেলা প্রশাসক, র‌্যাব, পুলিশ, সামরিক বাহিনী, বিজিবি, নির্বাচন কমিশন, মানবাধিকার কমিশন সকলেই আওয়ামী লীগের ভাষায় কথা বলছে। তারা সরকারের অঙ্গ সংগঠন হয়ে কাজ করছে।
আজ সোমবার দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলার বর্দ্ধনপাড়ায় জাতীয় পার্টি আয়োজিত ঢাকা জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চেয়ারম্যান বলেন, ‘সরকার আমাদের দোজখের শাস্তি ভোগ করার অভ্যাস করাচ্ছে। কারণ তারা জানে তারা দোজখে যাবে। তাই দুনিয়া থেকেই এই অভ্যাস করিয়ে নিচ্ছে। আজ দেশে বিদ্যুৎ নাই গরমে মানুষ দিশেহারা। জনগণতো বিদ্যুৎ বিলের টাকা বাকি রাখে নাই তা হলে কয়লার টাকা বাকি কেন? সরকার বিদ্যুৎতের নামে  জনগণের হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে।’
বিরোধী দলীয় উপনেতা বলেন, দেশে এখন কোনো আইনের শাসন নাই। এমনকি রাষ্ট্রীয় স্তম্ভ জাতীয় পার্লামেন্টকেও আওয়ামী লীগ বানিয়েছে। কয়েক দিন আগে আওয়ামী লীগের এক গুরুত্বপূর্ণ নেতা গর্বের সঙ্গে বলেন, আমি চীফ জাষ্টিসকে নামিয়ে দিয়েছি। এতে করে কি বুঝা যায় বিচার বিভাগ কোথায় গিয়ে দাঁড়িয়েছে আপনারাই বলেন।
জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, পদ্মা সেতু নিয়ে সরকার খুব গর্ব করে বলেন নিজস্ব টাকায় পদ্মা সেতু বানিয়েছি। কিসের নিজস্ব টাকা, জনগণের টাকায় পদ্মা সেতু হয়েছে। ওয়াল্ড ব্যাংকের টাকা আপনারা ফেরত দিলেন কেন? নামমাত্র সুদে ওয়াল্ড ব্যাংক টাকা দিয়েছিলো। ওয়াল্ড ব্যাংক বলেছিলো দুর্নীতি আছে কি না ক্ষতিয়ে দেখবো। সেই সুযোগে আপনারা ১০ হাজার কোটি টাকার প্রজেক্টে খরচ বাড়িয়ে ৩২ হাজার ৬০০ কোটি টাকায় পদ্মা সেতুর কাজ শেষ করেছেন। জনগণের টাকায় ও দেশের ব্যাংকের ঋণের টাকায় পদ্মা সেতু হয়েছে আর বাহাদুরী করেন নিজস্ব টাকায় পদ্মা সেতু হয়েছে। জনগণকে আর কত বোকা বানাবেন।
শুরুতেই অনুষ্ঠান উদ্বোধন ও স্বাগত বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাড. সালমা ইসলাম।
অনুষ্ঠানের প্রধান বক্তা জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, বিএনপি ও আওয়ামী লীগ দেশের জনগণের জন্য কিছুই করতে পারবে না। তারা সবাই দুর্নীতিতে চ্যাম্পিয়ন। জনগণ আমাদের জানে এবং চিনে আগামী জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি সংখ্যাঘরিষ্ঠায় সরকার গঠন করবে ইনশাল্লাহ।
ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাড. সালমা ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান  সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য আলমগীর হোসেন লোটন।
দ্বিতীয় অধিভিশনে অ্যাড. সালমা ইসলামকে পুনরায় ঢাকা জেলার জাতীয় পার্টির সভাপতি ও খান মো. ইসরাফিল খোকনকে পুনরায় সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.