এক ম্যাচে ৩৪ পেনাল্টি শ্যুট, কারাবাও কাপে নতুন রেকর্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: শিরোনাম দেখে হয়তো অনেকেই নিজের চোখকে বিশ্বাস করতে পারছেন না। এক ম্যাচে কী করে এত পেনাল্টি হয়!‍ কিন্তু ইংলিশ কারাবাও কাপে প্রিমিয়ার লিগের ক্লাব ফুলহাম ও প্রেস্টন নর্থ এন্ডের মধ্যকার ম্যাচে সেটিই হয়েছে।
মূল সময়ের খেলা ১-১ সমতায় শেষ হওয়ার পর টাইব্রেকার শ্যুটে ম্যাচের ফলাফল বের করে আনার সিদ্ধান্ত দিয়েছিলেন রেফারি। এরপরই নাটকীয় এই ঘটনার আবির্ভাব।
ম্যাচ শেষ হওয়ার আগ পর্যন্ত দুই দলকে মোট ৩৭টি পেনাল্টি শ্যুট নিতে হয়। এই ম্যাচে শেষ পর্যন্ত জয় পায় প্রেস্টন নর্থ এন্ড। ১৬-১৫ ব্যবধানে জয় নিশ্চিত হয় ক্লাবটির।
কারাবাও কাপের ইতিহাসের এর আগে পেনাল্টি শ্যুটে ১৬-১৫ ব্যবধানে জয়ের রেকর্ড নেই। ২০১৬ সালে সর্বোচ্চ ১৪-১৩ ব্যবধানে কার্লিসলিকে হারিয়েছিল ডার্বি কাউন্টি। সেই ম্যাচেও মোট ৩৪টি শ্যুট নিতে হয়েছিল দুই দলকে।
মঙ্গলবার টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডের খেলায় প্রেস্টন নর্থ এন্ডের জয়সূচক পেনাল্টি শ্যুটটি করেন রায়ান লেডসন।
দলের ১৭তম শ্যুটে গোল করেন তিনি। অন্যদিকে ফুলহামের ১৭তম শ্যুটটি মিস করেন তিমোথি কাস্ট্যাগনে। সেই শ্যুট মিসের সঙ্গে সঙ্গে প্রেস্টনের সে কি উচ্ছ্বাস!
এর আগে নবম শ্যুটটি মিস করেছিল উভয় দলই। যেকারণেই এতদূর পর্যন্ত গড়ালো ম্যাচ।
ম্যাচ শেষে প্রেস্টনের কোচ পল হিকিংবোটম বলেন, ‘আমি কখনই এমন শ্যুটআউটের ঘটনার সাক্ষী হইনি। কারণ, এখানে ৮টিতে ৮টিই গোল, ৯টিতে ৯টি। এটি আমাকে জয়ের জন্য আরও দৃঢ়প্রতিজ্ঞ করে তুলেছিল। কারণ, পেনাল্টি থেকে গোল পাওয়ার প্রচেষ্টা এবং প্রতিশ্রুতি দেখা গিয়েছিল।’
‘আমরা দল হিসেবে অবশ্যই ইনজুরি সময় পার করছিলাম। খেলাটিকে পেনাল্টিতে নেওয়ার চেষ্টা করছিলাম। এটি একটি দুর্দান্ত পরিবেশ ছিল। আমরা ড্রয়ের অপেক্ষায় ছিল। তবে আমাদের এটি থেকে বেরিয়ে আসতে হবে। আমাদের এখন অন্যান্য বিষয়গুলোতে মনোযোগ দিতে হবে।’
এই ম্যাচে ৩৫ মিনিটে প্রথম গোল করে প্রেস্টনের লেডসন। ৬১ মিনিটে রেইস নেলসনের গোলে সমতায় ফেরে ফুলহাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.