এক ঘণ্টার বৃষ্টিতে তলিয়ে গেছে চট্টগ্রামের বিভিন্ন রাস্তাঘাট

চট্টগ্রাম ব্যুরো: এক ঘণ্টার বৃষ্টিতে চট্টগ্রামে নগরের বিভিন্ন এলাকার রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। আজ শনিবার (২১ মে) ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত ধমকা হাওয়ার পাশাপাশি ভারী বৃষ্টিতে নগরীর বেশ কিছু নিচু এলাকা ডুবে যায়।
চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী বিটিসি নিউজকে বলেন, ‘কালবৈশাখীর প্রভাবে সকাল থেকে বৃষ্টি হয়েছে। এতে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ দিনভর বৃষ্টির সম্ভবনা কম।
তবে আগামীকাল রবিবার (২২ মে) চট্টগ্রামের বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।’
জানা গেছে, নগরীর মুরাদপুর, ষোলশহর দুই নম্বর গেট থেকে জিইসি মোড়, চকবাজার, বাকলিয়া, রাস্তারমাথা, হালিশহর, আগ্রাবাদ সিডিএ আবাসিক, আগ্রাবাদ কমার্স কলেজ রোড ও মোগলটুলিসহ বিভিন্ন স্থানে হাঁটু থেকে কোমর পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি জমে যাওয়ায় নগরীর বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হয়। বিশেষ করে বহদ্দারহাট থেকে জিইসি মোড় পর্যন্ত সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এ সময় পানিতে আটকা পড়ে শত শত যানবাহন।
বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়ে স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ বিভিন্ন কাজে বের হওয়া লোকজন।
নাসিরাবাদ ভয়েস স্কুলের নবম শ্রেণির এক ছাত্র বিটিসি নিউজকে বলেন, ‘সকাল ৮টায় স্কুলের উদ্দেশ্যে বের হয়ে মুরাদপুর এলাকায় আটকে যাই। সেখানে কোমর সমান পানি ছিল। পানিতে যানবাহন আটকে গিয়ে দুই পাশে যানজটের সৃষ্টি হয়। এ কারণে প্রায় এক ঘণ্টা গাড়িতে অপেক্ষা করতে হয়।’
এদিকে বৃষ্টির কারণে নগরীর বাকলিয়া, মুরাদপুর, চকবার ও ছোটপুলসহ বিভিন্ন স্থানে বাসা বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকেছে। এতে চরম দুর্ভোগে পড়ে বাসাবাড়ির লোকজন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স.ম.জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.