এক গোলে এগিয়ে থেকে বিরতিতে জাপান

বিটিসি স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপে নক আউট পর্বের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে জাপান। সোমবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯ টায় আল জানুব স্টেডিয়ামে মাঠে নামছে দু’দল। খেলার শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু’দল। তবে গোলের দেখা পায় না কেউ। ম্যাচের ৪৩ মিনিটে ডেড লক ভাঙ্গে জাপান। শেষ পর্যন্ত এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে জাপান।

ম্যাচের ১২ মিনিটে ডান দিক থেকে ক্রস বাড়ান জুনিয়া আইটিও। তবে সেই ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন ইউটো নাগাটোমো। ফলে গোল পাওয়া হয় না জাপানের। ম্যাচের ১৭ মিনিটে বাম দিক থেকে ক্রস বাড়ান ইউটো নাগাটোমো। তবে তাতে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন ডাইচি কামাডা। এরপর ম্যাচের ১৯ মিনিটে ডি বক্সের বাইর থেকে ফ্রি কিক পায় জাপান। তবে তা কাজে লাগাতে পারেনি তারা। 

ম্যাচের ২৩ মিনিটে ফ্রি কিক পায় ক্রোয়েশিয়া। মড্রিচের নেওয়া ফ্রি কিক থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে শট করেন মার্সেলো ব্রোজোভিক। তবে তা চলে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে। এরপর ম্যাচের ২৫ মিনিটে কাউন্টার অ্যাটাকে গেলেও তা কাজে লাগাতে পারেনি ক্রোয়েশিয়া। এরপর আরও বেশ কিছু অ্যাটাক করে ক্রোয়েশিয়া। তবে তা জালে জড়াতে ব্যর্থ হয় তারা।

ম্যাচের ৩৪ মিনিটে সাজানো আক্রমণে যায় জাপান। তবে গোলমুখে শট নিতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৪০ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোলের সুযোগ পায় জাপান। ডি বক্সের ভেতর থেকে ডাইচি কামাডার নেওয়া শট অল্পের জন্য চলে যায় ক্রসবারের ওপর দিয়ে।

তবে ম্যাচের ৪৩ মিনিটে গোলের দেখা পায় জাপান। ডান দিক থেকে আসা ক্রস থেকে বল জালে জড়ান ডাইজেন মায়েদা। তার গোলে ম্যাচে প্রথমবারের মতো লিড পায় জাপান। এরপর গোল শোধের লক্ষ্যে কিছু অ্যাটাক করে ক্রোয়েশিয়া। তবে গোল করতে ব্যর্থ হলে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জাপান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.