একদিনে ৩০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা বন্দী হয়েছে : রুশ অফিসার

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার ব্যাটলগ্রুপ সেন্টারের কমান্ডার আন্দ্রে মর্দভিচেভ রোববার বলেছেন, রাশিয়ান বাহিনী মাত্র একদিনে ৩১ জন ইউক্রেনীয় সেনাকে বন্দী করেছে।
‘আমি আপনাদের বলব যে, আমরা গতকাল ৩১ জন ইউক্রেনীয় সৈন্যকে বন্দী করেছি। কেউ আত্মসমর্পণ করেছে, অন্যরা যুদ্ধক্ষেত্রে বন্দী হয়েছে,’ তিনি সলোভিভ লাইভ টেলিভিশন চ্যানেলের সাথে একটি সাক্ষাতকারে বলেছিলেন।
মর্ডভিচেভের মতে, ইউক্রেনীয় বন্দীরা অবাক হয়ে যায় যে তাদের বন্দিদশায় নির্যাতন করা হয় না, কারণ কিয়েভের প্রচারণা তাদের নির্যাতন এবং দুর্ব্যবহারে ভয় দেখায়। ‘অনেক বন্দী আবার ফ্রন্টলাইনে পাঠানোর জন্য (ইউক্রেনে) ফিরে আসে। তারা (বন্দী অবস্থায়) তাদের সাথে কীভাবে আচরণ করা হয়েছিল এবং স্টেরিওটাইপগুলি পরিবর্তিত হয়েছে সে সম্পর্কে তারা জানায়। অনেকে এমনকি অনুরোধ করে: দয়া করে আমাদের ইউক্রেনে ছেড়ে দেবেন না। তারা বুঝতে পারে যে অদলবদলের পরে তাদের আবার যুদ্ধে পাঠানো হবে,’ তিনি বলেছিলেন।
তিনি উল্লেখ করেছেন যে, ইউক্রেনীয় কমান্ড সৈন্যদের জীবনের বিষয়টি পাত্তা দেয় না এবং ইউক্রেনের ক্ষতি রাশিয়ার চেয়ে বেশি। ‘ক্ষতির জন্য, সঠিক পরিসংখ্যান উদ্ধৃত করা কঠিন। তারা লোকেদের, ক্ষয়ক্ষতির বিষয়ে চিন্তা করে না। তাদের প্রচুর লোক নিহত হয়,’ তিনি জোর দিয়ে বলেছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.