একটি সেতুর অভাবে ১০ গ্রামের মানুষের দুর্ভোগ

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ার উপজেলার চৌগ্রাম ইউনিয়ন ছোট চৌগ্রাম গ্রামের খালের উপর সেতু না থাকায় দুর্ভোগ পোহাচ্ছে ১০টি গ্রামের মানুষ। শুষ্ক মৌসুমে বাঁশের সাকো, আর বর্ষায় নৌকায় পার হতে হয় নদ। বয়স্ক ও শিক্ষার্থীদের যাতায়াত এবং কৃষিপণ্যসহ মালামাল পরিবহনে মারাÍক অসুবিধার মধ্যে পড়তে হয় এলাকাবাসীকে।

জানা যায়,সিংড়া উপজেলার ছোট চৌগ্রাম খালের উপর দিয়ে ১০টি গ্রামের মানুষকে নিয়মিত যাতায়াত করতে হয়। কিন্তু সেতু না থাকায়, এসব গ্রামের কয়েক হাজার মানুষের বর্ষায় নৌকা, আর শুষ্ক মৌসুমে বাঁশের সাঁকোই ভরসা।

অতি ব্যবহারে বাঁশের সাঁকোটিও ঝুঁকিপূর্ণ। জরুরি রোগীদের হাসপাতালে নেয়াসহ শিক্ষার্থী ও এপথে চলাচলকারীদে দুর্ভোগ নিত্যদিনের সঙ্গি। সাঁকো পার হতে গিয়ে ঘটে দুর্ঘটনাও। এলাকাবাসী দীর্ঘদিন ধরে সেতু নির্মাণের দাবী জানিয়ে আসলেও তা বাস্তবায়ন হচ্ছে না বলে অভিযোগ তাদের।যাতায়াত ও মালামাল পরিবহনের দুর্ভোগ লাঘবে খালের উপরসেতু নির্মাণের দাবি এলাকাবাসীর।

এ ব্যাপারে প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে বলেও জানান স্থানীয় জনপ্রতিনিধি। মানুষের দুর্ভোগেরকথা স্বীকার করে, ১২৫ মিটার দীর্ঘ একটি সেতুর প্রস্তাব করা হয়েছে বলে জানান উপজেলা প্রকৌশলী। প্রস্তাব পাশ হয়ে এলে দ্রুত ব্রীজ নির্মাণের উদ্যোগ নেয়া হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্য এবং আইসিটি প্রতিমন্ত্রী দ্রুত ব্রিজের জন্য মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির সদয় দৃষ্টি আকর্ষণ করেছে ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.