একই স্থানে সমাবেশকে কেন্দ্র করে জলঢাকায় আ. লীগ ও জাতীয় পার্টির মধ্যে চরম উত্তজেনা!

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর জলঢাকায় একই স্থানে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির সমাবেচ আহবান করায় দু’ পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
বুধবার স্থানীয় সাংসদ মেজর অবঃ রানা মোহাম্মদ সোহেল এমপির বিরুদ্ধে গত ১৮ মার্চ'” ২০২৩ তারিখে “জমিকেড়ে এমপি চা বাগান” শিরোনামে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশিত হওয়ায় মানববন্ধন করেছিল স্থানীয় জাপা নেতাকর্মীরা। সেই সমাবেশে বক্তারা
আওয়ামী লীগের নেতৃবৃন্দের নামে অশ্লিল ভাষায় কথা বলে সম্মান হানি করায় বিক্ষুব্ধ হয় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরই প্রতিবাদে বৃহস্পতিবার আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য রাখার প্রতিবাদে সকালে মাইকিং করে জলঢাকা জিরোপয়েন্ট মোড়ে সন্ধ্যায় বিক্ষোভ সমাবেশর আহবান জানানো হয়। তার, পর পরেই একই স্থানে সমাবেশের ডাকদেন বর্তমান এমপি রানার সমর্থন ও স্থানীয় জাপা।
সন্ধ্যায় আ’লীগ নেতাকর্মীরা পৌর শহরে বিক্ষোভ মিছিল শেষে জিরোপয়েন্ট মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন।ওই সময় জাতীয় পার্টির একটি ঝটিকা মিছিল বেরহলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। তবে,পুলিশ প্রশাসন কোন সংঘাতে জরাতে দেননি।
সাবেক সংসদ গোলাম মোস্তফার সভাপতিত্বে দলীয় কার্যালয়ে মিলত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ একে আজাদ, মোকলেছুর রহমান সন্জু,সাধারণ সম্পাদক আবু সাঈদ শামীম,যুগ্ন সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন সাদের, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম পলাশ,দপ্তর সম্পাদক গোলাম কিবরিয়া বাবলা, পৌর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মতিয়ার রহমান,সাধারণ সম্পাদক আব্দুল মজিদ,যুবলীগ নেতা আক্তারুজ্জামান বাবু, গোলাম মোস্তফা সোহাগ,আজম বাদশা সাবু, মৃনাল বিশ্বাস প্রমূখ।
বক্তারা বলেন, বর্তমান এমপির সকল ব্যবসা পঞ্চগড়ে,ঘটনা টি ঘটেছে পঞ্চগড়ে, আর ওই স্থান থেকে সংবাদ পরিবেশিত ও প্রকাশিত হয়েছে। কিন্তু ওই ঘটনার রেশ টেনে একটি কুচক্রী মহল তারা বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যহত করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের অপকর্মকে আড়াল করতে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা চালাচ্ছে।
বক্তারা আরো বলেন জলঢাকার মাটি,আওয়ামীলীগের ঘাটি, এখানে নৌকার শ্লোগান হবে,শেখ হাসিনার শ্লোগান হবে। অপর দিকে জাতীয় পার্টির শহর জুড়ে মিছিল করে জিরোপয়েন্ট মোড়ে সমাবেশ করতে চাইলে পুলিশের বাধার মুখে তা করতে পারেনি।
এ বিষয়ে থানা তদন্ত কর্মকর্তা আব্দুর রহিম জানান, দু’পক্ষের মধ্যে কিছুটা উত্তেজনা ছিল, এখন পরিবেশ ঠান্ডা আছে, যে-কোনো পরিস্থিতিতে পুলিশ সজাগ রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.