এইচএসসি পরীক্ষার প্রশ্নফাঁস হবে না : শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি

চট্টগ্রাম প্রতিনিধি: আজ রোববার দুপুরে চট্টগ্রামে পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেন এবারের এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হবে না। তীক্ষ্ণ গোয়েন্দা নজরধারী রয়েছে।

যদি কোনভাবে কাউকে প্রশ্নফাঁসের অপচেস্টায় লিপ্ত পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া।

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেন, পরীক্ষা সংশ্লিষ্ট সবাইকে নিয়ম মেনে চলতে হবে।  শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেন, স্বাধীন চিন্তা, সৃজনশীলতার পাশাপাশি শৃঙ্খলা খুব জরুরি। শৃঙ্খলাকে বলা হয় লক্ষ্য ও অর্জনের সিঁড়ি।

সবাইকে শৃঙ্খলাবদ্ধ জীবন যাপন করতে হবে। শিক্ষার্থীদের অর্জনের পেছনে পিতা-মাতা, শিক্ষকমণ্ডলী, সর্বোপরি দেশের অনেক ত্যাগ ও শ্রম, রয়েছে।

সমবার্তনে পানি সম্পদ উপমন্ত্রী ও পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এনামুল হক শামীম বলেন, দেশের প্রশ্নে, মুক্তিযুদ্ধের প্রশ্নে ,স্বাধীনতার প্রশ্নে কখনও আপস করা যাবে না।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনার শক্তি বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে। বাংলাদেশ শেখ হাসিনার কাছে নিরাপদ। আর কারো কাছে নিরাপদ নয়।

এ সময় তিনি গত ১০ বছরের শিক্ষাখাতে সরকারের বিভিন্ন সফলতার কথা বলেন।সমাবর্তনে ২০৮৮ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হয়।এ ছাড়া ৭ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর স্বর্ণপদক ও ১২ জন শিক্ষার্থীকে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্বর্ণপদক দেয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল আর সমাবর্তন বক্তা ছিলেন প্রফেসর ইমিরেটাস ড.এ.কে আজাদ চৌধুরী।

সং বাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম প্রতিনিধি স.ম.জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.