উয়েফা নেশনস লিগ: সেমিফাইনালে উঠল ইতালি

বিটিসি স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের মূল পর্বে উঠতে পারেনি ইতালি। বাছাই পর্ব থেকে বিদায় নেয় সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। উয়েফা নেশনস লিগে সে দলটি দারুণ খেলছে। এরই মধ্যে সেমিফাইনালে উঠে গেছে তারা।
হাঙ্গেরিকে ২-০ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় ইতালি। অথচ তারা কঠিন গ্রুপে পড়ে। গ্রুপে তাঁদের প্রতিপক্ষ জার্মানি, ইংল্যান্ড ও হাঙ্গেরি। এদের টপকে সেমিতে খেলা নিশ্চিত করে দলটি।
হাঙ্গিরির বিপক্ষে জয়ে দারুণ অবদান রেখেছেন  ইতালি গোলরক্ষক গিয়ালুইগি ডোনারুমা। বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষকের  অনবদ্য কিছু সেভ ম্যাচে তাদের এগিয়ে দেয়।
গোলরক্ষকের চমৎকার পারফরম্যান্সের পর ইতালির ফরোয়ার্ডরাও দারুণ খেলেছেন। ম্যাচের ২৭ মিনিটে ইতালিকে এগিয়ে দেন গিয়াকোমো রাসপাডোরি।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ফেডেরিকো ডিমার্কোর গোলে ব্যবধান বাড়ায় ইতালি। ডিমার্কো শুধু গোলই করেননি পুরো ম্যাচে চমৎকার খেলেন।
বুদাপেস্টে এটি ১৯৯৬ সালের পর ইতালির প্রথম জয়। এই জয়ে ‘সি’ গ্রুপ থেকে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে সেমিতে উঠে তারা। সমান ম্যাচে হাঙ্গেরির পয়েন্ট ১০।
পরের দুটি স্থানে আছে জার্মানি ও ইংল্যান্ড। এর আগে সেমিফাইনাল নিশ্চিত করেছিল ক্রোয়েশিয়া ও নেদারল্যান্ডস। আজ মঙ্গবার রাতে স্পেন-পর্তুগাল ম্যাচে যারা জিতবে, তারা চতুর্থ দল হিসেবে শেষ চারে উঠবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.