উল্লাপাড়ায় বিনামূল্যে দিন ব্যাপি চক্ষু ও দন্ত চিকিৎসা সেবা প্রদান

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়া বিনামূল্যে দিন ব্যাপি চক্ষু ও দন্ত চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। বিনামূল্যে চক্ষু ও দন্ত চিকিৎসা নিতে সকাল থেকেই উল্লাপাড়া উপজেলাসহ বিভিন্ন এলাকা থেকে প্রায় সহ¯্রাধিক নারী পুরুষ ও শিশু জড়ো হয়।
আজ মঙ্গলবার সকালে দত্তপাড়া এলং জানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চক্ষু চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন সৃষ্টি সেবা সংস্থা সহ-সভাপতি ও সাংবাদিক মো সুলতান হোসেন।
এসময় আলহাজ্ব মাওলানা আঃ মোতালেব হোসেন মোঃ জাকারিয়া কামাল সিদ্দিকী মোঃ জিল্লুর রহমান ও সৃষ্টি সেবা সংস্থার সকল সদস্য ও স্থানীয়গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বিনামূল্যে চক্ষু ও দন্ত  চিকিৎসা নিতে সকাল থেকেই উল্লাপাড়া উপজেলাসহ বিভিন্ন এলাকা থেকে প্রায় সহ¯্রাধিক নারী পুরুষ ও শিশু জড়ো হয়। স্কুল  মাঠে নারী ও শিশুদের ২টি এবং পুরুষদের ২টি বুথে রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়। দুপুর ৩ ঘটিকা পর্যন্ত প্রায় সহ¯্রাধিক রোগীকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।
এছাড়া ২শতাধিক রোগীকে নেত্রনালী ও ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়। এদের সিরাজগঞ্জ এম এ মতিন মেমোরিয়াল চক্ষু হাসপাতালে নিয়ে অপারেশনের ব্যবস্থা করা হবে।
সৃষ্টি সেবা সংস্থা সভাপতি মো আরিফুল ইসলাম বিটিসি নিউজকে জানান, উল্লাপাড়াসহ পার্শ্ববর্তী এলাকায় বিভিন্ন সময় আমরা চক্ষু চিকিৎসা শিবিরের আয়োজন করেছি। এ অঞ্চলে প্রায় ২ হাজার  চোখের রোগীকে বিভিন্ন সময় বিনামূল্যে সেবা প্রদান করা হয়েছে।
এছাড়া ৫ শতাধিক রোগীর চোখের নেত্রনালী ও ছানি অপারেশনের মাধ্যমে অন্ধত্বের থেকে মুক্তি পেয়েছে। আজকের এই চক্ষু চিকিৎসা শিবিরের মাধ্যমে যেসব রোগীর চোখে অপারেশনের প্রয়োজন হবে তাদেরকে বিনামূল্যে অপারেশন যাতায়াত থাকা খওয়া বিনামূল্যে ওষুধে ব্যবস্থা করা হবে।
এছাড়াও সৃষ্টি সেবা সংস্থা এলাকায় গরীব মেধাবী ছাত্রদের বিনামূল্যে শিক্ষা দান, মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে ও এলাকায় নানা উন্নয়ন মূলক কাজ করে আসতেছে বলে জানান তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মো: সুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.