উলিপুর পর্যন্ত চলাচল কর‌বে কুড়িগ্রাম এক্সপ্রেস : রেলমন্ত্রী

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম-ঢাকা রেলপ‌থে সরাসরি চলাচলকারী একমাত্র অন্তঃনগর ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেস শিগগির জেলার উলিপুর উপজেলা পর্যন্ত চলাচল করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।
আজ শুক্রবার (১২ নভেম্বর) কুড়িগ্রামের চিলমারী উপজেলার রমনা রেল স্টেশন পরিদর্শনকালে তিনি এ আশ্বাস দেন।
রেলমন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াত সরকার রেলকে উঠিয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রেলের উন্নয়ন তরান্বিত ক‌রে সম্প্রসারণের কাজ হাতে নেওয়া হয়েছে।’
তিনি বলেন, ‘রেলওয়েকে একটি আধুনিক ও যুগোপযোগী যোগাযোগ ব্যবস্থা করতে চান প্রধানমন্ত্রী। ইতোমধ্যে ঢাকার সঙ্গে রেলপথে কুড়িগ্রাম এক্সপ্রেস নামের ট্রেন চালু করা হয়েছে। ট্রেনটি উলিপুর স্টেশন পর্যন্ত চলাচলের জন্য এই রেলপথ‌কে আধুনিকায়ন করার উদ্যোগ নেওয়া হচ্ছে।’ পরবর্তী সময়ে ট্রেনটি রমনা স্টেশন পর্যন্ত চালু করা হবে বলেও আশ্বাস দেন রেলমন্ত্রী।
প্রধানমন্ত্রী চিলমারী নৌবন্দ‌রের সঙ্গে রেল যোগা‌যো‌গ স্থাপনের নির্দেশনা দিয়েছেন উল্লেখ ক‌রে নূরুল ইসলাম সুজন বলেন, ‘প্রধানমন্ত্রী চিলমারী নদী বন্দরের সক্ষমতা বৃদ্ধির জন্য উদ্যোগ গ্রহণ করেছেন। বন্দরটির সঙ্গে রেল-নৌ যোগাযোগ স্থাপনের জন্য আমাদের নির্দেশ দিয়েছেন। যাতে করে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ব্যবসা-বাণিজ্যের দ্বার উন্মোচিত হয়।’
পরে মন্ত্রী চিলমারী নদী বন্দরের রমনা ঘাট পরিদর্শন করেন। এ সময় চিলমারী উপজেলা আওয়ামী লীগ, রেল-নৌ ও পরিবেশ উন্নয়ন গণ কমিটি ও ব্রহ্মপুত্র নদে দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে মন্ত্রীর কাছে বিভিন্ন দাবি সংবলিত স্মারকলিপি দেওয়া হয়।
বিকালে মন্ত্রী জেলা শহরের উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করেন। সেখানে তিনি মুক্তিযুদ্ধের কিছু স্মৃ‌তিস্মারক উন্মোচন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.